পুজো কার্নিভাল মাতবে রাঙামাটির সাজে! আমন্ত্রিত হলেন রাজ্যপাল এবং একাধিক রাষ্ট্রদূত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পুজোর কার্নিভালে এবারেও থিমের ছোঁয়া শহর কলকাতায়। রেড রোড জুড়ে কার্নিভালের আসর গড়ে উঠতে চলেছে ‘রাঙা মাটির দেশ’ থিমের ওপরে নির্ভর করেই। সূত্রের খবর,কার্নিভালের মূল মঞ্চ তৈরি করা হয়েছে রাঙামাটির জেলা বাঁকুড়া ও বিষ্ণুপুরের পোড়া মাটির মন্দিরের অনুকরণে। আগামী পরশু, অর্থাৎ ১১ তারিখে অনুষ্ঠিত হতে চলেছে এই পুজো কার্নিভাল।

আরও জানা গেছে, এই বছরের পুজো কার্নিভালে অংশ নিচ্ছে ৭৯টি পুজো কমিটি । এই কার্নিভালে প্রধানত অংশগ্রহণ করতে চলেছে বিশ্ব বাংলা শারদ সম্মান প্রাপ্ত পুজো কমিটিগুলোই। মনে করা হচ্ছে,অত্যন্ত উঁচু দরের হতে চলেছে এই বছরের পুজো কার্নিভাল । সে কারণেই দিল্লির বিভিন্ন বিদেশি দূতাবাসের রাষ্ট্রদূতদেরও এই কার্নিভালে হাজির থাকার জন‍্য আমন্ত্রণ জানানো হয়েছে ।

পুজোর এই কার্নিভালে মুখ্যমন্ত্রী নিজে আমন্ত্রণ জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকরকেও। রাজভবন সূত্রের খবর, গ্রহণ করা হয়েছে সেই আমন্ত্রণ পত্রও। তথ্য ও সংস্কৃতি দফতর সূত্রের খবর, এ বছর শহরের ৭৯টি এবং সংলগ্ন জেলা থেকে আরও কয়েকটি প্রতিমাও অংশ গ্রহণ করবে ওই পুজো কার্নিভালে। দুপুর দুটোর মধ্যে প্রতিমা নিয়ে পৌঁছে যেতে নির্দেশ দেওয়া হয়েছে ক্লাবগুলিকেও। রেড রোড জুড়ে তৈরি হয়েছে অস্থায়ী মণ্ডপ। হাজার পাঁচেক বসার আসন থাকছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *