টম্যাটো বিকোচ্ছে সোনার’ দামে ! লুঠ হয়ে গেল হয়ে গেল দিনে দুপুরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : টাকা-পয়সা, গয়নাগাটি লুঠ হওয়ার কথা শোনা যায়। এবার লুঠ হল টম্যাটো । শুনতে অবিশ্বাস্য লাগলেও বাস্তবে কর্নাটকের হাসান জেলা এমনই ঘটনার সাক্ষী হয়েছে। একেবারে জমি থেকেই লুঠ হয়েছে আড়াই লক্ষ টাকার টম্যাটো। স্বাভাবিকভাবেই মাথায় হাত পড়েছে কৃষকের। ঘটনায় থানায় অভিযোগও দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত মহিলা কৃষক। শুধু তাই নয়, সরকারের কাছে তিনি ক্ষতিপূরণেরও দাবি করেছেন । যদিও সরকারের তরফে ক্ষতিপূরণের আশ্বাস এখনও মেলেনি।

এদিকে পুলিশ সূত্রে জানা গিয়েছে, হাসান জেলার গোনি সোমানাহালি গ্রামের মহিলা কৃষক ধারিনীর জমি থেকে ৫০-৬০ ব্যাগ টম্যাটো লুঠ হয়েছে । যার বর্তমান বাজারমূল্য প্রায় আড়াই লক্ষ টাকা। ঘটনার তদন্ত শুরু করেছে হালিবিদু থানার পুলিশ। গৃহস্থের এক প্রিয় ও প্রয়োজনীয় সবজি হল টম্যাটো। সেই টম্যাটোর দাম ছাড়িয়েছে ১০০ টাকা। কর্নাটকে ১২০ টাকা উঠেছে প্রতি কেজি টম্যাটোর দাম । ফলে যে টম্যাটো জমিতে পড়ে থাকত, সেটাই এখন লুঠ হয়ে যাচ্ছে মহার্ঘ্য হয়ে।

পুলিশের কাছে অভিযোগে ধারিনি জানিয়েছেন, হাসান জেলার গোনি সোমানাহালি গ্রামে তাঁর নিজস্ব জমি রয়েছে। সেই জমিতে তিনি টম্যাটো ফলিয়েছেন। বেঙ্গালুরু মার্কেটে পাঠানোর জন্য তিনি মঙ্গলবার রাতে ক্ষেত থেকে টম্যাটো তুলে ব্যাগে ভরে জমিতেই রেখেছিলেন। তারপর সেগুলো গাড়িতে তোলার আগেই চোর এসে লুঠ করে চম্পট দেয়। ধারিনির আরও অভিযোগ, ৫০-৬০ ব্যাগ টম্যাটো লুঠ হয়েছে। যার বাজারমূল্য প্রায় আড়াই লক্ষ টাকা।

হালিবিদু থানার পুলিশ আধিকারিক জানান, টম্যাটো লুঠের অভিযোগ জানিয়ে তদন্তের দাবি করেছেন ধারিনি। হালিবিদু থানায় টম্যাটো লুঠের অভিযোগ এটাই প্রথম। ধারিনির ছেলে রাজ্য সরকারের কাছে ক্ষতিপূরণেরও দাবি জানিয়েছেন। প্রসঙ্গত, সম্প্রতি কর্নাটকে অতিরিক্ত হারে টম্যাটোর দাম বৃদ্ধি পেয়েছে। কর্নাটকের রাজধানী বেঙ্গালুরুতে বর্তমানে টম্যাটোর দাম উঠেছে কেজি প্রতি ১০১ টাকা থেকে ১২০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *