তুমুল বিক্ষোভ লোকাল ট্রেনের দাবিতে, ধুন্ধুমার মল্লিকপুর স্টেশন, ভাঙচুর হল পুলিশের গাড়িও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শিয়ালদহ দক্ষিণ শাখা উত্তাল হয়ে উঠলো সকলের জন্য লোকাল ট্রেন চালুর দাবিতে বিক্ষোভের জেরে।মল্লিকপুর স্টেশন সংলগ্ন এলাকায় পরিস্থিতি আরও জটিল হয়েছে বুধবারের পর বৃহস্পতিবারের বিক্ষোভকে ঘিরে।বিক্ষোভকারীরা এমনকি পুলিশকেও তাড়া করে বিক্ষোভ ওঠাতে গেলে। ভাঙচুর করা হয় এমনকি পুলিশের গাড়িও।এমনকি বিক্ষোভকারীদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে সংবাদমাধ্যমের কর্মীদেরও উপরও চড়াও হওয়ার।

প্রসঙ্গত, এ রাজ্যে লোকাল ট্রেন-সহ অন্যান্য গণপরিবহন বন্ধ রয়েছে দেড় মাসেরও বেশি সময় ধরে। যার জেরে এক প্রকার বন্ধ রয়েছে গ্রাম এবং শহরতলির মানুষের যাতায়াত। সাধারণ মানুষের রোজগারের ওপর যা সরাসরি প্রভাব ফেলেছে । কিছু স্টাফ স্পেশ্যাল ট্রেন চললেও সেখানে সাধারণ মানুষ উঠতে পারছেন না। তাই সকলের জন্য লোকাল ট্রেন চালু করা নিয়ে শিয়ালদহ দক্ষিণ শাখার সোনারপুর স্টেশনে গতকাল বুধবার বিক্ষোভও হয়েছিল ঘণ্টা চারেক। আজ বৃহ্স্পতিবার সকাল সাড়ে ৬টা নাগাদ সোনারপুরে ফের বিক্ষোভ শুরু হয়। কিন্তু কিছুক্ষণ পরই রেলপুলিশ বিক্ষোভকারীদের হঠিয়ে দেয়। এর পর রেললাইন বিক্ষোভ শুরু হয় এমনকি মল্লিকপুর স্টেশনেও। বড় অংশের জনতা ট্রেন চালুর দাবি জানাতে থাকেন রেললাইন অবরোধ করে। এর জেরে আটকে পড়ে যে সব স্টাফ স্পেশ্যাল ট্রেন চলছিল, সে গুলিও।

ঘটনাস্থলে রেল পুলিশ পৌঁছলে তাঁদের বিক্ষোভকারীরা ঘিরে ধরেন। বারুইপুর থানা থেকে পুলিশের একটি দল যায় ঘটনাস্থলে। তখন পুলিশের দিকে তেড়ে যান উত্তেজিত জনতা। এমনকি ভাঙচুর করা হয় পুলিশের গাড়িও। শেষ পাওয়া খবর অনুসারে, শিয়ালদহের ওই শাখায় বিক্ষোভ এখনও অব্যাহত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *