দেশ চরম আতঙ্কে চতুর্থ ঢেউ নিয়ে, অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা পেরল লাখের গন্ডি !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দেশের করোনা সংক্রমণ বেড়ে চলেছে মূলত হু হু করে। এমনকি তার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা এবং মৃতের সংখ্যাও। বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে ১ লক্ষ পেরিয়েছে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা। সেই সঙ্গে নতুন করে ১৮ হাজার ৮১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন গত ২৪ ঘন্টায়। যা গতকালের থেকে অনেকটা বেশি। পাশাপাশি মৃত্যু হয়েছে ৩৯ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছে ১৩ হাজার ৮২৭ জন। অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৪ হাজার ৫৫৫জন। করোনায় মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ১১৬। গত ২৪ ঘণ্টায় ৪.১৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দেশের পজিটিভিটি রেট। যেখানে গত সপ্তাহের পজিটিভিটির রেট ছিল ৩.৭২ শতাংশ।

এদিকে কেন্দ্র আসরে নেমে পড়েছে পরিস্থিতি বেগতিক বুঝে। ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ রাজ্যগুলিকে ফের কড়া নজর রাখার নির্দেশ দিয়েছে বিদেশ থেকে আগত যাত্রীদের উপর। বিদেশ থেকে আগত যাত্রীদের মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে অন্তত ২ শতাংশের। কেন্দ্রের তরফে নির্দেশিকা পাঠানো হয়েছে রাজ্যের কাছেও। সেই সঙ্গে বলা হয়েছে জিনোম সিকোয়েন্সিংয়ের জন্য সমস্ত ইতিবাচক নমুনা পাঠাতেও। বৃহস্পতিবার আপডেট হওয়া কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, ভারতে আবারও সংক্রমণ ১৮ হাজার পেরলো ১৩০ দিন পরে। অ্যাকটিভ আক্রান্তের সংখ্যা আবার ১ লাখ ছাড়িয়েছে ১২২ দিন পরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *