নাগেরবাজার থেকে রাজারহাট, ফের ED অ্যাকশনে নামলো সাত সকালে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গত ২ বছরে একাধিক দুর্নীতি মামলায় রাজ্য জুড়ে অভিযান চালিয়েছে কেন্দ্রীয় সংস্থা। কখনও নিয়োগ শিক্ষক দুর্নীতি, কখনও রেশন দুর্নীতি, কখনও আবার পুর নিয়োগ সংক্রান্ত দুর্নীতির তথ্য তালাশ করতে কলকাতা ও অন্যান্য জেলায় ছুটে গিয়েছেন তদন্তকারী আধিকারিকরা। এবার ফের তল্লাশি শুরু শহরে। শুক্রবার সকালেই সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে পড়ে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের একাধিক টিম। ইতিমধ্যেই কলকাতা ও পার্শ্ববর্তী কয়েকটি জেলায় পৌঁছে গিয়েছে সেই টিম।

এদিন রাজারহাটের কাশিনাথপুরে চন্দন চট্টোপাধ্যায় নামে এক ব্যক্তির বাড়িতে হাজির হয় ইডি। শুরু হয়েছে তল্লাশি। বিলাসবহুল বাড়ির দোতলায় থাকেন ওই ব্যক্তি। তাঁর বাড়িওয়ালা জানিয়েছেন, চন্দন জমি বাড়ির দালালি সংক্রান্ত কাজের সঙ্গে যুক্ত। তাঁর বাড়িতেই যায় ইডি। সঙ্গে কেন্দ্রীয় বাহিনীর মহিলা জওয়ানরাও। এমনকি জোর তল্লাশিও চলে ইডি-র অন্যতম অ্যাসিস্ট্যান্ড ডিরেক্টররে নেতৃত্বে । আরো মনে করা হচ্ছে নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত প্রসন্ন রায়ের সঙ্গে কোনও যোগাযোগ থাকতে পারে এই ব্যক্তির।

আবার অন্যদিকে, ব্যাপক তল্লাশি চলে কলকাতায় নাগের বাজারের ডায়মন্ড সিটি নর্থের একটি ফ্ল্যাটে। এমনকি উঠে আসে কমল আগরওয়াল নামে এক ব্যক্তির নামও। প্রতিবেশীরা এও জানান , যাঁর বাড়িতে তল্লাশি চালানো হচ্ছে, তিনি অনেক দিন আগেই কমপ্লেক্স ছেড়ে চলে গিয়েছেন।
এছাড়াও তল্লাশি চলে নিউটাউনের পাথরঘাটার মাজার শরিফ মোড়ে আব্দুল আমিন নামে এক ব্যক্তির বাড়িতে । আব্দুল আমিন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে জানা গিয়েছে। তিনি পাথরঘাটা হাইস্কুলের প্রাক্তন প্যারাটিচার। ইডির পাঁচ সদস্যের তদন্তকারী দল কেন্দ্রীয় বাহিনীর উপস্থিতিতে তার বাড়িতে ঢুকে তল্লাশি অভিযান চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *