নারদ মামলার শুনানি প্রায় একমাস পিছল সিবিআই-এর বিশেষ আর্জিতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রায় সকলেরই নজর ছিল হাইভোল্টেজ নারদ মামলার দিকেই। কিন্তু এবার প্রায় একমাস পিছিয়ে দেওয়া হল সেই মামলারই শুনানি। দীর্ঘদিন বাদেই আজ এই মামলার শুনানি হওয়ার কথা ছিল কলকাতা হাইকোর্টের পাঁচ বিচারপতির বৃহত্তর বেঞ্চে। কিন্তু এদিন মামলার শুরুতেই আদালতে একটি আর্জি জানানো হয় সিবিআই-এর আইনজীবির তরফে। সিবিআই-এর তরফে এও জানানো হয় ‘দেশের সলিসিটার জেনারেল তুষার মেহতা ব্যস্ত অন্যান্য মামলা যেমন পেগাসাস নিয়ে।তাই দশ দিন পিছিয়ে দেওয়া হোক নারদ মামলার শুনানি।’ সেই আর্জিতেই সিলমোহর দিয়ে পাঁচ বিচারপতির বেঞ্চ এই মামলা পিছিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে একেবারে একমাসের কাছাকাছি।

জানা গেছে কলকাতা হাইকোর্টে নারদ মামলার ফের শুনানি হবে আগামী ১৩ সেপ্টেম্বর। তবে কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলও একরকম বিরক্ত সিবিআই-এর তরফে বারবার নানা অজুহাতে নারদ মামলার শুনানি পিছিয়ে দেওয়া নিয়েও। তিনি এদিন স্পষ্ট জানিয়ে দিয়েছেন, ‘সুপ্রিম কোর্টের নিয়ম অনুযায়ী এ ভাবে শুনানি বার বার পিছিয়ে দেওয়া যায় না। শেষবারের মতো গ্রহণ করা হল এই আবেদন। ১৩ সেপ্টেম্বর হবে এই মামলার পরবর্তী শুনানি।’

নারদ মামলায় চার নেতার গ্রেফতারির দিন সিবিআই অফিসে কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও মমতা বন্দ্যোপাধ্যায়-এর যাওয়া নিয়ে সিবিআই এই মামলায় পার্টি করে। মুখ্যমন্ত্রী ও তৃণমূল সাংসদ ছাড়াও এই মামলায় যুক্ত হয় আইনমন্ত্রীর নাম। এদিন যার বিরোধিতা করেন অভিযুক্তদের আইনজীবি কল্যাণ বন্দ্যোপাধ্যায় ও সরকারি আইনজীবি কিশোর দত্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *