নিউটাউনে প্রতারণা চক্রের মূল পাণ্ডা গ্রেফতার হল উত্তরাখণ্ড পুলিসের হাতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে প্রতারণা চক্রের এক মূল পাণ্ডা গ্রেফতার হল উত্তরাখণ্ড পুলিসের হাতে। তাকে গ্রেফতার করা হয় নিউটাউন গৌরাঙ্গনগরের একটি ফ্ল্যাট থেকে। ধৃতের নাম মনীষ দাস। সূত্রের খবর নিউটাউনে বসেই টাওয়ার বসানোর নামে সে এই প্রতারণা চক্র চালাত বলেই । তাকে গ্রেফতার করে উত্তরাখণ্ডের দেরাদুন সাইবার ক্রাইম থানার পুলিস।

পুলিস সূত্রে খবর, তাকে গ্রেফতার করা হয় উত্তরাখণ্ডের দেরাদুন সাইবার ক্রাইম থানায় এই বছরেরই ১০ জানুয়ারি জনৈক এক ব্যাক্তির অভিযোগের ভিত্তিতে। ওই ব্যাক্তির আরও অভিযোগ টাওয়ার বসাতে গেলে টাকা চাওয়া হতো জিএসটি, আর্টিজিএস, পলিউশন সহ একাধিক পারমিশনের জন্য। পুলিস তদন্তে নেমে জানতে পারে এই প্রতারণা চক্র চালানো হচ্ছে নিউটাউনে বসেই। এরপরে নিউটাউনে আসে দেরাদুন সাইবার ক্রাইম থানার পুলিসের একটি টিম এবং মনীষ দাস নামে একজনকে গ্রেফতার করে নিউটাউন গৌরাঙ্গনগরের একটি আবাসনের ফ্ল্যাট থেকে। জিজ্ঞাসাবাদে পুলিস জানতে পারে, এই প্রতারণা চক্রের মূল পাণ্ডা হল এই মনীষ দাসই। সে এই চক্র চালাচ্ছিল এখানে বসেই। ২০১৪ সাল থেকে মনীষ কল সেন্টারে কাজ করত। সেই কারণে সে পারদর্শী ছিল মানুষকে মগজ ধোলাই করায়।

শুধু তাই নয় পুলিস সূত্রে খবর মনীষ টিম লিডার হিসাবে কাজ করত এবং বিভিন্ন ছেলেদের ট্রেনিং দিতো বলেও। এরসঙ্গে আরও অনেকে জড়িত আছে বলেও অনুমান পুলিসের। ধৃতকে ইতিমধ্যেই বারাসত আদালতে তোলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *