নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার ১৮ ঘণ্টার ম্যারাথন জেরার পর, মন্ত্রী হাসপাতালে ভর্তি হল অজ্ঞান হয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ১৮ ঘণ্টার ম্যারাথন জেরার পর তামিলনাড়ুর বিদ্যুৎ মন্ত্রী ভি সেন্থিল বালাজি বুধবার ভোররাতে গ্রেফতার হল নিয়োগ দুর্নীতি কাণ্ডে । চাকরি বিক্রির অভিযোগে ম্যারাথন জেরা ও তল্লাশির পর এনফোর্সমেন্ট ডিরেক্টরেট তাঁকে গ্রেফতার করে । চেন্নাই এবং কারুরে কেন্দ্রীয় এজেন্সির গোয়েন্দারা মন্ত্রীর বাসস্থান এবং অফিস-সহ ১২টি জায়গায় তল্লাশি চালান। গ্রেফতারের পর কান্নায় ভেঙে পড়েন। অজ্ঞান হয়ে পড়লে গভীর রাতে তাঁকেহাসপাতালে ভর্তি করা হয়।

জানা গিয়েছে, ইডি তদন্ত করছে দক্ষিণী রাজ্যের পরিবহণ দফতরের নিয়োগ দুর্নীতি নিয়ে। অভিযোগ সেই সুবাদে বালাজি ২০১১-১৬ সাল পর্যন্ত এআইএডিএমকে-তে থাকাকালীন এই দুর্নীতি হয় বলে । তখন পরিবহন মন্ত্রী ছিলেন বালাজি। পরে দল পরিবর্তন করে চলে আসেন ডিএমকে-তে । ২০২১ সালের মার্চ মাসে মামলা দায়ের হয়। বিধানসভা নির্বাচনের সময়ই চেন্নাই পুলিশ চার্জশিট দাখিল করে বালাজির বিরুদ্ধে। তাঁর সঙ্গে দফতরের একাধিক আধিকারিক-সহ মামলা দায়ের হয় ৪৬ জনের বিরুদ্ধে। ২০১৪-১৫ সালে নিয়োগ দুর্নীতি কাণ্ডে গোটা রাজ্য জুড়ে তোলপাড় শুরু হয়।

গত মাসে সুপ্রিম কোর্ট তদন্ত ভার ইডি-র হাতে তুলে দেয়। তার আগে মাদ্রাজ হাইকোর্ট স্থগিতাদেশ জারি করে ইডির নোটিস খারিজ করার বিষয়টিতে । বালাজি বর্তমানে ডিএমকে সরকারে বিদ্যুৎ, আবগারির মতো গুরুত্বপূর্ণ দফতরের মন্ত্রী। তাঁর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে আর্থিক তহবিল তছরুপের । গতকাল মঙ্গলবার সকাল থেকে তাঁর বাড়ি-অফিস-সহ একাধিক জায়গায় তল্লাশি শুরু করে ইডি। টানা ১৮ ঘণ্টা চলে তল্লাশি, সেই সঙ্গে মন্ত্রীকে আটকে রেখে জেরা। এই প্রথম ইডি এই ভাবে তল্লাশি চালাল তামিলনাড়ুর কোনও মন্ত্রীর বাড়ি-অফিসে ।

বালাজিকে মঙ্গলবার ভোররাতে যখন গ্রেফতার করা হয় তখন তাঁর বুকে ব্যথা আরম্ভ হয়। এর পর তিনি কান্নায় ভেঙে পড়েন। তড়িঘড়ি তাঁকে ভর্তি করা হয় সরকারি সুপাস্পেশ্যালিটি হাসপাতালে। রাত ২.৩০ নাগাদ শারীরিক পরীক্ষা করা হয় তাঁর। রাজ্যের শীর্ষ মন্ত্রী যেমন যুবকল্যাণ এবং ক্রীড়া মন্ত্রী উদয়নিধি স্ট্যালিন, স্বাস্থ্যমন্ত্রী এম সুব্রহ্মণ্যম, পূর্ত মন্ত্রী ই ভি ভেলু, আইনমন্ত্রী এস রঘুপতি ভোররাতেই হাসপাতালে যান বালাজিকে দেখতে। কিন্তু অভিযোগ তাঁদের মন্ত্রীর সঙ্গে দেখা করতে দেওয়া হয়নি বলে।

রঘুপতি ইডি তদন্তপ্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন। যেভাবে অমানবিক এবং জোরজুলুম করে তল্লাশি চালানো হয়েছে, ম্যারাথন জেরা করা হয়েছে তাতে রঘুপতি মন্ত্রীর স্বাস্থ্যের অবনতি হয়েছে বলে দাবি করেছেন। আর এই অবস্থায় মন্ত্রীর শারীরিক অবনতি নিয়ে তাঁর পরিবার- আত্মীয়স্বজনদের অন্ধকারে রাখা নিয়েও তোপ দেগেছেন আইনমন্ত্রী রঘুপতি।তিনি হুঁশিয়ারি দিয়েছেন, এই গ্রেফতারির পিছনে যাঁরা রয়েছে আইনের আওতায় আনা হবে তাঁদেরও। তিনি এও বলেছেন, দিল্লিতে ক্ষমতার বলে যাঁরা এসব করছে, তাঁরা যেন মনে রাখে চিরদিন ক্ষমতা থাকবে না।

উদয়নিধি হাসপাতালে গিয়ে জানিয়েছেন, যেভাবে নিয়ম ভেঙে মন্ত্রীকে গ্রেফতার করা হয়েছে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে সরকার। আরেক মন্ত্রী শেখর বাবু বলেছেন, বালাজি অজ্ঞান হয়ে পড়েন, তাঁর কানের কাছ থেকে দর দর করে ঘাম বেরোচ্ছিল। তাঁর ইসিজি করা হয়েছে, চিকিৎসকরা তাঁকে পর্যবেক্ষণে রেখেছেন। এত কিছুর পরও ইডির তরফে তল্লাশি বা গ্রেফতারি নিয়ে কোনও রকম প্রতিক্রিয়া বা বিবৃতি দেওয়া হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *