পোকা কিলবিল করছে রেশনের চাল গমে! দাসপুরে বিক্ষোভ দেখালো গ্রাহকদের একাংশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পোকা কিলবিল করছে রেশনের চাল ও গমে। পোকার বিষ্ঠা ভরতি সেই চাল-গমই দেওয়া হচ্ছে গ্রাহকদেরকে অভিযোগ উঠেছে এমনিই। আর তারই প্রতিবাদে দাসপুরে বিক্ষোভ দেখালো গ্রাহকদের একাংশl গ্রাহকদের আরও অভিযোগ, পোকা কিলবিল করছে এরকম চাল গম গ্রাহকদের মধ্যে বিলি করে রেশন ডিলাররা ঠকাচ্ছে সাধারণ মানুষকেই।

বৃহস্পতিবার গ্রাহকরা বিক্ষোভ দেখায় দাসপুর ১ নম্বর ব্লকের নন্দনপুর ২ গ্রাম পঞ্চায়েতের তিয়রবেড়িয়া গ্রামের রেশন ডিলার মানস মণ্ডলের রেশন দোকানকে ঘিরে। গ্রাহকদের আরও অভিযোগ, গত কয়েক সপ্তাহ ধরে গ্রাহকদের পোকা ধরা গম চাল দেওয়া হচ্ছিল এই রেশন দোকানে। প্রতিদিনকার মতো গতকালও গ্রাহকদেরকে এই পোকা কিলবিল যুক্ত চাল-গম দেওয়াতে প্রথম প্রথম নিজেদের মধ্যে আলোচনা করে গ্রাহকরা। পরবর্তী কালে প্রতিবাদ শুরু করলেই একজোট হয়ে পড়ে সকলে। রেশন দোকানের সামনে জড়ো হয়ে রেশন ডিলারকে ঘিরে দীর্ঘক্ষণ বিক্ষোভ দেখায় উত্তেজিত জনতা।

অমিত দলুই নামে একজন গ্রাহক অভিযোগ করেন, “রেশন ডিলার বেশ কয়েকদিন ধরেই নষ্ট হয়ে যাওয়া খারাপ চাল-গম দিচ্ছিলেন গ্রাহকদেরকে। আজকেও এই পোকা ধরা পোকার বিষ্ঠা ভরতি চাল-গম গ্রাহকদের দেওয়া হচ্ছিল সকাল থেকেই। তখনই আমরা এর প্রতিবাদ করি। যেখানে মুখ্যমন্ত্রী নিজে বলেছেন বিনামূল্যে গ্রাহকদের দিতে হবে পরিষ্কার-পরিচ্ছন্ন চাল গম। সেখানে ভালো চাল অন্য জায়গায় পাচার করে রেশন ডিলার খারাপ চাল গম আমাদের মতো সাধারণ মানুষকে দিয়ে ঠকাচ্ছে l তাই আমরা এর প্রতিবাদ জানিয়েছ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *