বঙ্গ বিধানসভায় তৃণমূল সরকার প্রস্তাব আনলো সিবিআই-ইডিকে ‘অপব্যবহারে’র অভিযোগ তুলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

এজেন্সির অপব্যবহার নিয়ে বারবার প্রশ্ন তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি এই বিষয়ে কেন্দ্রের দ্বারস্থও হয়েছেন তিনি। এই অবস্থায় ফের একবার সিবিআই -ইডিকে অপব্যবহার করা হচ্ছে বলে আওয়াজ তুলল তৃণমূল কংগ্রেস। এর আগে বঙ্গ বিধানসভা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলির ব্যবহার নিয়ে নিন্দা প্রস্তাব আনে শাসকদল। এবার ১৮৫ ধারায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ‘অপব্যবহার’ নিয়ে প্রস্তাব তৃণমূলের।

যদিও সেই সময়ে বিজেপির কোনও বিধায়ক উপস্থিত ছিলেন না বলে জানা গিয়েছে। একেবারে বিরোধী শূন্য অবস্থাতেই তৃণমূলের আনা প্রস্তাব পাশ হয় বলে জানা গিয়েছে।

এই অবস্থায় রাজনৈতিক উদ্দেশ্যে সিবিআই এবং ইডিকে ব্যবহার করা হচ্ছে বলে দাবি শাসকদলের। এই অবস্থায় আজ সোমবার বঙ্গ বিধানসভায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ‘অপব্যবহার’ নিয়ে প্রস্তাব আনা হয়। ১৮৫ ধারায় এই প্রস্তাব আনেন তৃণমূলের পরিষদীয় দলের উপমুখ্য সচেতক তাপস রায়। আর তাতে অর্থাৎ প্রস্তাবের পক্ষে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য সহ তৃণমূল বিধায়করা অংশ নেন। যদিও বিরোধী শূন্য অবস্থাতেই সেই প্রস্তাব পাশ হয়ে যায়। উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বর মাসেই এজেন্সির অপব্যবহার নিয়ে নিন্দা প্রকাশ আনা হয় বিধানসভাতে। আর এর মধ্যে ফের একবার এজেন্সির বিরুদ্ধে সরব মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *