বাংলায় গরম কাটছে না কেরালায় বর্ষা আসার পরেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মৌসুমী বায়ু প্রবেশ করেছে কেরালায় । বর্তমানে মধ্য বঙ্গোপসাগরের ওপর তার অবস্থান। আরও এগিয়ে আসতে শুরু করবে আগামী তিন-চার দিনে। বিশেষ করে আমাদের উত্তর-পূর্ব ভারতের যে রাজ্যগুলো রয়েছে এই মৌসুমী বায়ু সেখানে প্রবেশ করবে আগামী তিন-চারদিনের মধ্যে। বাংলায় প্রবেশ করতে আরও সাত থেকে দশদিন । ফলে কিছুটা স্বস্তির হাসি কাঙ্খিত বর্ষার জোরালো ইঙ্গিত মিলতেই ।

আলিপুর আবহাওয়া দফতরের আবহাওয়াবিদ সৌরিশ বন্দ্যোপাধ্যায় বলেন, “দক্ষিণবঙ্গের জন্য আগামী ২৪ ঘণ্টায় বিক্ষিপ্তভাবে সম্ভাবনা রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টির। একই সঙ্গে বেশ কিছু জায়গায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইবে বজ্রবিদ্যুৎ-সহ দমকা হাওয়া ।”

এর প্রভাব একটু বাড়বে আজ সোমবার ৩০ মে। ৪০ থেকে ৫০ কিলোমিটার থাকবে হাওয়ার গতিবেগ। ঝড়-বৃষ্টির প্রভাব একটু কমবে মঙ্গলবার ৩১ মে থেকে ২ জুন পর্যন্ত। তবে বৃষ্টিপাত চলবে । আগামী চার-পাঁচ দিন তাপমাত্রার খুব একটা উল্লেখযোগ্য পরিবর্তন হবে না। উত্তরবঙ্গের ক্ষেত্রে আগামী চার-পাঁচ দিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে । বৃষ্টির প্রভাব বেশি থাকবে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *