বিরোধী নেতৃত্ব বিশেষ কৌশলী ডিএ মঞ্চে হাজিরায় , উৎসাহে জোয়ার সাগরদিঘি মডেলকে অনুসরণ করেই !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এবার রাজ্যের বিরোধী রাজনৈতিক দলের নেতৃবৃন্দ দাঁড়ালেন রাজ্য সরকারি কর্মীদের লাগাতার ডিএ আন্দোলনের পাশে গিয়ে। সংগ্রামী যৌথ মঞ্চের ডিএ আন্দোলন ইতিমধ্যেই পেরিয়ে গিয়েছে ১০০ দিনে। এখনও থামার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না বকেয়া ৩৬ শতাংশ দাবির এই আন্দোলন। তারই মধ্যে বিরোধী নেতৃত্ব তাঁদের প্রাপ্য দাবিতে সরব হলেন ডিএ আন্দোলনের মঞ্চে গিয়ে। একই দিনে সব বিরোধী নেতৃত্ব হাজির হল ডিএ আন্দোলন মঞ্চে যা নিয়ে রাজনৈতিক মহলে জোর জল্পনাও শুরু হয়েছে।

এদিন ডিএ আন্দোলনকারীদের সঙ্গে সামিল হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, সিপিএম নেতা সৃজন ভট্টাচার্য, কলতান দাশগুপ্ত, কংগ্রেস নেতা আব্দুল মান্নান, কৌস্তভ বাগচি। সরকারি কর্মচারীরা তাঁদের প্রাপ্য পাচ্ছেন না বলে দ্বারস্থ হয়েছেন আদালতের। এমনকি আলোচনায় বসেছেন সরকারের সঙ্গে। তবে দাবির কোনও সুরাহা না হওয়ায় আন্দোলনকারীরা শহিদ মিনারের নীচে লাগাতার অবস্থান চালিয়ে যাওয়ার ব্যাপারে বেশ প্রত্যয়ী । কিন্তু এক যোগে হাজরার মঞ্চে বিরোধী নেতৃত্ব হাজির, তা নিয়েই মশগুল রাজনৈতিক মহল।

মূলত এর আগে ভিন্ন দিনে নানা সময়ে চাকরিপ্রার্থীদের আন্দোলনের পাশে বিরোধী দলের নেতৃত্বকে দেখা গিয়েছে। এবার কিন্তু এবার অনেকটাই ভিন্ন হাজিরার দৃশ্যপট। একইদিনে হাজির বিজেপি, কংগ্রেস, সিপিএমের শীর্ষ নেতৃত্ব। পর্যবেক্ষক মহলের অভিমত, সাগরদিঘি মডেলকে অনুসরণ করতে চাইছে তৃণমূল বিরোধীরা।

এই মডেলেই যে তৃণমূল কংগ্রেসকে পরাজিত করা যাবে তা বেমালুম উপলব্ধি করতে পারছে বিরোধী রাজনৈতিক দলগুলি। ঘাসফুল শিবিরকে সব দিক থেকে চাপে ফেলাই এখন রাজ্যের মূল বিরোধী দলগুলির লক্ষ্য তা তাঁদের কর্মসূচিতেই স্পষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *