লালবাজারের কন্ট্রোলরুম-সহ সমগ্র কলকাতা পুলিশ বিশেষ ভাবে তৎপর ঘূর্ণিঝড় ‘মোকার ’ মোকাবিলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা পুলিস বিশেষ ভাবে সক্রিয় ঘূর্ণিঘড় ‘মোকা’র মোকাবিলায়। এদিকে কলকাতা পুলিস সূত্রে খবর, লালবাজারে ইতিমধ্যেই বিশেষ কন্ট্রোল রুম খোলা হয়েছে এই ঘূর্ণিঘড় পরিস্থিতির মোকাবিলায়। লালবাজারের কন্ট্রোলরুমের দায়িত্বে থাকা কলকাতা পুলিসের এসিপি আরও জানান, ডিএমডি,কেএমসি,সিইএএসসি ইত্যাদি দফতরের সঙ্গে এই কন্ট্রোল রুমের যোগাযোগ থাকবে । কোনো ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ওই থানা ভিত্তিক এলাকা গুলিতে পুলিস বাহিনীর সঙ্গে সংশ্লিষ্ট দফতরের বাহিনী পাঠিয়ে মোকাবিলা করা হবে।সরকারের তরফে ঘূর্ণিঝড় ‘মোকা’র মোকাবিলায় জারি করা হয়েছে বিশেষ সতর্কতা, রবিবার সকাল ৭ টা থেকেই শুরু হয়ে গিয়েছে কলকাতা পুলিসের কন্ট্রোল রুম।

লালবাজার সূত্রে খবর, দিনে ৩ শিফটে ওই কন্ট্রোল রুমে বিপর্যয় মোকাবিলার সঙ্গে থাকবেন ডিএমডি,কেএমসি,সিইএসসি,দফতরের একজন আধিকারিক। তাদের সাহায্যেই প্রতিটি থানা এলাকায় পাঠানো হবে সংশ্লিষ্ট দফতরের বাহিনী। এদিকে লালবাজার সূত্রের খবর, ওই কন্ট্রোলরুম গুলির কয়েকটি নম্বর চালু করা হয়েছে, যাতে বিপদের সম্মুখীন হলেও ওই কন্ট্রোল রুমের সাহায্য নিতে পারে মানুষ।

আবার আবহাওয়া দফতর সূত্রে খবর, আজ ৮ ই মে এই ঘূর্ণাবর্তটি একটি নিম্নচাপে পরিণত হতে চলেছে । তারপর ৯ মে এটি বঙ্গোপসাগর থেকে আরও জলীয় বাষ্প সংগ্রহ করে পরিণত হবে গভীর নিম্নচাপে। পরিস্থিতি মোকাবিলায় লালবাজারের কন্ট্রোল রুম নম্বর গুলি হলো, ২২১২ ১৮৯০, ২২৫০ ৫০৩৩, ২২৫০ ৫০৪৪, ২২৫০ ৫১৪৬। এর পাশাপাশি লালবাজারের কন্ট্রোল রুমের হোয়াটস‌ অ্যাপ নম্বর ৯৪৩২৬১০৪৫০।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *