বৈধ নয় রাজীব সিনহার নিয়োগ, চ্যালেঞ্জ করে মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গত ৭ই জুন নতুন নির্বাচন কমিশনার পায় রাজ্য। প্রাক্তন মুখ্যসচিব রাজীব সিনহাকে নির্বাচন কমিশনার হিসাবে সিলমোহর দেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। কিন্তু কমিশনারের এই নিয়োগের বৈধতাকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন নব্যেন্দু বন্দ্যোপাধ্যায় নামে এক মামলাকারী। মামলা দায়েরের অনুমতিও প্রদান করেছেন প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চ। আগামী বুধবার মামলার শুনানির সম্ভাবনা।

এদিকে, রাজভবন সূত্রে খবর, গত সপ্তাহে নির্বাচন কমিশনারের নিয়োগপত্র সই না করেই ফিরিয়ে দিয়েছেন রাজ্যপাল। এই বিতর্কের আবহের মধ্যেই জনস্বার্থ মামলা দায়ের হাইকোর্টে। মামলায় উল্লেখ করা হয়েছে, ৭ জুন রাজীব সিনহাকে নিয়োগ করেছিলেন রাজ্যপাল ।তার কাগজ পত্র বৈধ নয় বলে দাবি করা হয় ।

উল্লেখ্য, পুরভোটে অশান্তির ঘটনায় বারংবার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী একদিকে যখন নির্বাচন কমিশনার রাজীব সিনহাকে দুষছিলেন তেমনই কাঠগড়ায় তুলছিলেন রাজ্যপালকে। বিজেপি নেতার বক্তব্য ছিল রাজ্যপাল যদি রাজীব সিনহাকে নিয়োগ না করতেন তাহলে পরিস্থিতি হয়ত অন্যরকম হতো।

এর মধ্যে আবার বিগত বেশ কয়েকদিন ধরে রাজীব সিনহাকে নিয়ে রাজ্য-রাজভবন সংঘাত চরমে ওঠে। রাজ্য নির্বাচন কমিশনার পদে রাজীব সিনহার জয়েনিং রিপোর্ট ফেরতও পাঠান রাজ্যপাল সিভি আনন্দ বোস। এ প্রসঙ্গে রাজভবন থেকে জানানো হয় একাধিকবার রাজ্যপাল রাজীব সিনহাকে রাজভবনে ডাকলেও তিনি আসেননি। বারংবার ব্যস্ততার কারণ দেখিয়ে এড়িয়ে গিয়েছেন। সেই কারণেই তাঁর আচরণে ক্ষুব্ধ রাজ্যপাল সিনহার জয়েনিং রিপোর্টে স্বাক্ষর না করে ফেরত পাঠিয়ে দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *