বৈষ্ণবের রেলবোর্ডের সঙ্গে তড়িঘড়ি বৈঠক অন্তর্ঘাত তত্ত্ব মাথাচাড়া দিতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :বালেশ্বরে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় উঠে আসছে অন্তর্ঘাতের তত্ত্ব। এই দুর্ঘটনার পিছনে কোথাও না কোথাও অন্তর্ঘাত করা হয়েছে বলে দাবি রেলের তরফে । এই বিষয়ে ইতিমধ্যে রেলওয়ে বোর্ড প্রধানমন্ত্রীর দফতর -এ রিপোর্ট জমা দিয়েছে। এবার পুরো বিষয়টি নিয়ে রেলবোর্ডের চেয়ারম্যান বৈঠক করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে । মঙ্গলবার সকালে নয়া দিল্লিতে দু-পক্ষের মধ্যে এই বৈঠক হয় দীর্ঘ ১ ঘণ্টা ধরে। কোথায়, কীভাবে অন্তর্ঘাত করা হয়েছে, সে বিষয়েই রেলমন্ত্রীর (অশ্বিনী বৈষ্ণব) সঙ্গে রেলওয়ে বোর্ডের চেয়ারম্যানের আলোচনা হয় বলে সূত্রের খবর।

এদিকে সূত্রের খবর, রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান অনিল কুমার লাহোটি বালেশ্বর দুর্ঘটনার কারণ খতিয়ে দেখে বিস্তারিত রিপোর্ট সোমবার রাতেই PMO-এ জমা দিয়েছেন। সেই রিপোর্টে দুর্ঘটনার কারণ হিসাবে অন্তর্ঘাতের তত্ত্ব খাঁড়া করা হয়েছে। রিপোর্টে আর কী-কী বিষয় তুলে ধরা হয়েছে, অন্তর্ঘাত কোথায় হতে পারে, সেটাই এদিন রেলমন্ত্রীর কাছে তুলে ধরেন রেলবোর্ডের চেয়ারম্যান।

অন্যদিকে, এদিন সকালেই সিবিআইয়ের ১০ সদস্যের এক প্রতিনিধি দল পৌঁছেছেন বাহানাগায় দুর্ঘটনাস্থলে। ইতিমধ্যে সিবিআই এফআইআর দায়ের করেছে রেলের ৭টি ধারায় (৩৩৭, ৩৩৮, ৩৪এ, ৩৪, ১৫১, ১৫৩ ও ১৭৫)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *