বড়সড় দাবি উঠতে চলেছে চাকরিতে বাঙালিদের জন্য ৮৫শতাংশ সংরক্ষণ নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগামী মঙ্গলবার শিবসেনা কলকাতায় দুপুর ৩টে নাগাদ শিয়ালদহ স্টেশন থেকে ডোবিনা ক্রসিং পর্যন্তমিছিল করবে বলেন সূত্র মারফত জানা গিয়েছে৷ এই মিছিল থেকে তুলে ধরা হবে নানা বিষয় ৷ থাকবে একাধিক দাবিদাওয়াও এবং সেই সঙ্গে থাকবে বিজেপি বিরোধিতাও , যা এই মিছিলের অন্যতম মূল বিষয় হতে চলেছে ৷রাজ্যে শিবসেনার সাধারণ সম্পাদক অশোক সরকার বলেন, “রাজ্যে বিজেপিকে আমরা সমর্থন করি না । মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন করারও কোনো জায়গায় নেই। আমরা স্বতন্ত্রভাবে বিজেপি বিরোধিতায় থাকবো।”

প্রসঙ্গত , মহারাষ্ট্রে বিজেপির সঙ্গে শিবসেনার জোট লোকসভা নির্বাচনে বিপুল সাফল্য এনে দিলেও বঙ্গ শিবসেনা বন্ধু হতে পারেনি রাজ্য বিজেপির। আর এই অশোক সরকার ছিলেন রাজ্য বিজেপির এক পুরনো সদস্য৷ কিন্তু দলীয় মতবিরোধিতার কারণে তিনি দল ত্যাগ করেন ৷ তিনি তিনি আরো জানান, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় যখন শিল্পমন্ত্রী ছিলেন তিনি চিত্তরঞ্জন লোকমটিভ তৈরি করেন আজ মোদী-শাহ সরকার তা প্রায় তুলে দিতেই চলেছেন

এর পাশাপাশি আরও একটি জোরালো দাবি জানানো হবে৷ সমস্ত সরকারি, বেসরকারি, আধা সরকারি প্রতিষ্ঠানে বাংলা ভাষার প্রয়োগ করতে হবে। তা বাধ্যতামূলক করতে হবে। এছাড়াও বলা হয়েছে, সরকারি, বেসরকারি বা আধা সরকারি চাকরির ক্ষেত্রে বাঙালিদের জন্য ৮৫ শতাংশ সংরক্ষণ করা জরুরি। এছাড়া, সরকারি দরপত্র কিংবা ভেন্ডার লাইসেন্স পেতে গেলেও ৮৫ শতাংশ ক্ষেত্রে বাঙালিরাই অগ্রাধিকার পাক, সেই দাবিও করা হয়েছে। অশোকবাবু বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যের সঙ্গে মিল থাকতে পারে তাঁদের কর্মসূচির। কিন্তু, তারা কাউকে অনুকরণ করছেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *