ভোকাট্টা বিজেপি ! গণতন্ত্রের জয় গণ উৎসবে, মুখ্যমন্ত্রী এমনটাই বলেন পুরনির্বাচনের ফলাফল বেড়তেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় খুশি কলকাতা পুরসভা নির্বাচনে তৃণমূলের বিপুল জয়েলাভে। এদিন মূলত, নবান্নে যাওয়ার আগে তিনি বলেছেন গণ উৎসবে গণতন্ত্রের জয়। প্রসঙ্গত ১৪৪ আসন বিশিষ্ট কলকাতা পুরসভার নির্বাচনে ১৩৩ টি আসনে এগিয়ে রয়েছে না হলে জয়লাভ করেছে তৃণমূল কংগ্রেস ।এমনকি তিনি কটাক্ষ করেছেন বিজেপির ফল নিয়ে।

উল্লেখ্য, গত রবিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভোটদান প্রক্রিয়া শান্তিপূর্ণ করার জন্য পুলিশকে অভিনন্দন জানিয়েছিলেন ভবানীপুর মিত্র ইনস্টিটিউশনের বুথে ভোট দিতে গিয়ে। পাশাপাশি তিনি এও বলেছিলেন মানুষ অংশ নিচ্ছে গণ উৎসবের মতোই। এদিন তিনি সেই একই মন্তব্য করলেন তৃণমূলের বিপুল জয়ের পরে। তিনি বেলা বারোটা নাগাদ কালীঘাটের বাড়ি থেকে বেরিয়ে নবান্না যাওয়ার পথে বলেন গণ উৎসবে গণতন্ত্রের জয়। প্রসঙ্গত মুখ্যমন্ত্রী যখন এই মন্তব্য করেন, সেই সময় তৃণমূল ১৪৪ টি আসনের মধ্যে ১৩৪ টি আসনে হয় এগিয়ে রয়েছে, নয়তো জিতে গিয়েছে।

মুখ্যমন্ত্রী এদিন তৃণমূলের জয় সম্পর্কে প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেছেন, তিনি কৃতজ্ঞ মা-মাটি-মানুষের প্রতি। তিনি আরও বলেছেন, তৃণমূল মাথা নত করে নিচ্ছে এই ফলাফল। তৃণমূল কাজ করবে আরও বেশি করে। তিনি এও বলেছেন জনাদেশেই প্রমাণিত হয়েছে মানুষ সবাইকে পরাজিত করেছে। তিনি জানিয়েছেন এই জনাদেশ উন্নয়ন ও মানুষের কাজ করতে সাহায্য করবে বলেও।

মমতা বন্দ্যোপাধ্যায় আরও বলেছেন, কলকাতার পাশাপাশি বাংলার মানুষকে গর্বিত করেছে এই ফলাফল। তিনি মন্তব্য করেছেন এই ফল সারা দেশকে পথ দেখাবে বলেও। এব্যাপারে বলে রাখা ভাল বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পরে বাংলার বাইরে বিভিন্ন রাজ্যে সংগঠন বিস্তারের কাজে হাত দিয়েছে তৃণমূল কংগ্রেস । পাশাপাশি তৃণমূলের তরফে মন্তব্য করা হয়েছে বিজেপির বিরুদ্ধে যদি কেউ আন্দোলন করে থাকে কিংবা লড়াই করে জয়ী হয়ে থাকে, তবে তা শুধুমাত্র তৃণমূলই। এদিকে তৃণমূলের দাবি কংগ্রেস বিজেপির বিরুদ্ধে আন্দোলনে নেই বলেও। সেক্ষেত্রে আরও তাৎপর্যপূর্ণ মমতা বন্দ্যোপাধ্যায়ের এদিনের মন্তব্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *