চালু হল টাকি থেকে দীঘা পর্যন্ত সরকারি বাস পরিষেবার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে চালু হল বাস পরিষেবা টাকি থেকে দীঘা পর্যন্ত। উল্লেখ্য পর্যটন মানচিত্রে বিশেষভাবে জায়গা পেয়েছে বসিরহাট মহকুমার ভারত-বাংলাদেশ সীমান্তের টাকি এলাকা। এবার সরকারি বাস পরিষেবা চালু হল সাধারণ মানুষ ও পর্যটকদের দীর্ঘদিনের দাবি মেনে।বাস পরিষেবা মিলবে একেবারে ইছামতীর রাজবাড়ি ঘাট থেকে দীঘা পর্যন্ত। পর্যটক থেকে শুরু করে সাধারণ মানুষের টাকি থেকে সরকারি বাস চালু করার দীর্ঘদিনের দাবি ছিল। প্রায় ২৫০ কিলোমিটার যাত্রাপথের ভাড়া পড়বে ২০০ টাকা।

গতকাল সোমবার দক্ষিণবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার চেয়ারম্যান সুভাষ মণ্ডল টাকি রাজবাড়ি ঘাট থেকে বাসরুটের সূচনা করেন। ছিলেন রাজ্য পরিবহণ দফতরের সচিব এটিএম আবদুল্লাহ, বসিরহাট সাংগঠনিক জেলার সভাপতি সরোজ বন্দ্যোপাধ্যায়, উত্তর ২৪ পরগনা জেলা পরিষদের সদস্য শাহানুর মণ্ডল, টাকি পুরসভার প্রশাসক সোমনাথ মুখোপাধ্যায়, বসিরহাট দক্ষিণের বিধায়ক চিকিৎসক সপ্তর্ষি বন্দ্যোপাধ্যায়, বসিরহাট উত্তরের বিধায়ক রফিকুল ইসলাম প্রমুখ বিশিষ্ট জনেরা।

সাধারণ মানুষ রীতিমতো আবেগাপ্লুত হয়ে পড়েন টাকি থেকে দীঘা পর্যন্ত এই সরকারি বাস পরিষেবা পেয়ে। বাস পরিষেবার মধ্য দিয়ে পূর্ব মেদিনীপুর, দীঘার মানুষও টাকি পর্যটন কেন্দ্রে সরাসরি আসতে পারবেন। পর্যটকরা আলাদা স্বাদ পাবেন এপার থেকে ওপার বাংলাকে দেখতে পাওয়া, নৌকা বিহারে গিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *