ভোটে বাসের ব্যবস্থা করতে আজ বসতে চলেছে বৈঠক বাসের ভাড়া বৃদ্ধির দাবি জানাবে বাস মালিক কতৃপক্ষ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভোটে বাসের রিক্যুইজিশন নিয়ে বাস মালিকদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন পাবলিক ভেহিকল ডিপার্টমেন্ট (পিভিডি)৷ আজ, সোমবার বেলতলায় পিভিডির দফতরে এই বৈঠক হবে বেলা ২.৩০ মিনিটে ৷ লোকসভা নির্বাচনে যাতে যথেষ্ট পরিমানে বাসের ব্যবস্থা করা যায়, তার প্রস্তুতি পর্ব নিতেই বাস মালিক সংগঠনগুলিকে ডাকা হয়েছে এই বৈঠকে।

এদিকে, বাসের ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট চিঠি দেবে নির্বাচন কমিশন ও পরিবহণ সচিবকে ৷
জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সাধারণ সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় বলেন, প্রশাসন প্রতিবারই ভোটে বাস নেয়৷ আমাদের কোনও অসুবিধে নেই বাস দেওয়ার ব্যাপারে ৷ এবারও দেওয়া হবে। কিন্তু,প্রয়োজন বাসের ভাড়া বৃদ্ধি করার । অন্যান্য রাজ্যের সঙ্গে সামঞ্জস্য রেখে বাসের ভাড়া নির্ধারণ করতে হবে।ভাড়ার ৭৫ শতাংশ টাকা বাসের রিপোর্টিংয়ের সময়ে মিটিয়ে দিতে হবে। বাকি টাকা বিল জমা দেওয়ার ১৫ দিনের মধ্যে দিতে হবে। আর যে জেলার বাস সেই জেলাতেই চালাতে হবে৷ কলকাতার বাস দার্জিলিংয়ে কিংবা হাওড়ার বাস মুর্শিদাবাদে চালালে হবে না৷ ইতিমধ্যেই ভোটের জন্য নেওয়া বাসের ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে নির্বাচন কমিশনকে চিঠি দিয়েছে অল বেঙ্গল বাস-মিনিবাস সমন্বয় সমিতি।

বর্তমানে ভোটের জন্য সাধারণ বাসের এক দিনের ভাড়া ১৯১০ টাকা। তা বাড়িয়ে ৩,৫০০ টাকা করার দাবি জানানো হয়েছে। বর্তমানে ভোটের জন্য দেওয়া মিনিবাসের ভাড়া দৈনিক ১৫৮০ টাকা। তা বাড়িয়ে ৩ হাজার টাকা করার দাবি জানানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *