ভয়াবহ অগ্নিকাণ্ড দিল্লি এইমসে, আশঙ্কা একাধিক নথি ও নমুনা নষ্ট হওয়ার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দিল্লি এইমসে বিধ্বংসী অগ্নিকাণ্ড ঘটলো বুধবার রাতে। অবশেষে দিল্লি এইমসের আগুন নিয়ন্ত্রণে এল। তবে প্রাণহানি এড়ানো গিয়েছে দমকলের ২২ টি ইঞ্জিনের ২ ঘণ্টার চেষ্টায়। তবে এই ঘটনায় কারোর আহত হওয়ারও কবর খবর নেই। অগ্নিকাণ্ডের জেরে আশঙ্কা করা হচ্ছে বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি এবং পরীক্ষানিরীক্ষার জন্য সংগ্রহ করা নমুনা নষ্ট হয়ে যাওয়ার।

গতকাল রাত সাড়ে ১০ টা নাগাদ আগুন লাগে দিল্লি এইমসের ন’তলায়। তবে আগুন যেখানে লেগেছিল, কোনও রোগী সেখানে ছিলেন না। এইমস বিল্ডিংয়ের ওই অংশে সংগ্রহ করে রাখা হত করোনা পরীক্ষার নমুনা। তবে, ওই নবম তলেই বেশ কয়েকজন ফ্যাকাল্টি থাকেন। দমকলে খবর পাঠানো হয় আগুন লাগার সঙ্গে সঙ্গে। দমকলের ২০ টি ইঞ্জিন দ্রুত ঘটনাস্থলে ছুটে যায়। পরে ইঞ্জিনের সংখ্যা বাড়ানো হয় আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হওয়ায়। দমকলকর্মীদের অক্লান্ত চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে ঘন্টা দুয়েক বাদে।

দিল্লির ডেপুটি চিফ ফায়ার অফিসার সুনীল চৌধুরী জানিয়েছেন, ‘‌আমরা সাড়ে ১০ টা নাগাদ একটি জরুরি ফোন পাই দিল্লি এইমস থেকে। জানানো হয় আগুন লেগেছে করোনার নমুনা সংগ্রহ করে রাখা বিল্ডিংয়ে। আগুন নেভাতে পাঠানো হয় দমকলের ২০-২২টি ইঞ্জিন। ঘটনার জেরে এখনও কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। প্রাণহানি না হলেও বেশ কিছু নমুনা নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে ডায়াগনস্টিক বিভাগে আগুন লাগায়।’‌ এখনও সেটা স্পষ্ট নয় ঠিক কী কারণে আগুন লেগেছে। তবে দমকলের অনুমান ন’তলায় আগুন লেগেছে একটি রেফ্রিজারেটর থেকে শর্ট সার্কিটের জেরেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *