মধ্যপ্রদেশ এক ভয়াবহ মর্মান্তিক দুর্ঘটনা ঘটে গেল সুড়ঙ্গের মধ্যে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নদীর নীচে চলছিল সুড়ঙ্গ তৈরির কাজ। আচমকাই ধসে পড়ে সুড়ঙ্গের একটি অংশ।তবে সু়ড়ঙ্গের ভিতরে কর্মরত শ্রমিকেরা তাড়াহুড়ো করে বেরনোর চেষ্টা করলেও, বিপদ নেমে আসে তার আগেই । ঘটনাটি ঘটেছে মধ্য প্রদেশের কাটনি জেলায় নর্মদা ভ্যালিতে।

এই চরম বিপত্তি ঘটে নর্মদা ভ্যালির মাটির নীচে একটি সুড়ঙ্গ তৈরির সময়ই। ভিতরে আটকে পড়েন নয়জন শ্রমিক। রাজ্য বিপর্যয় জরুরি মোকাবিলা দফতর ঘটনাস্থলে পৌঁছয় দুর্ঘটনার খবর পেয়েই। রাতভর প্রচেষ্টা চালিয়ে সাতজন শ্রমিককে উদ্ধার করা হলেও, সুড়ঙ্গের ভিতর থেকে ২জনকে উদ্ধার করা যায়নি। স্খানীয় সূত্রে জানা যায় , নর্মদা নদীর উপর মাটির নীচে একটি সুড়ঙ্গ তৈরি করা হচ্ছিলো বাগরি বাঁধ থেকে বানসাগর পর্যন্ত । শ্রমিকেরা কাজ করছিলেন ওই সুড়ঙ্গেরই । সেই সময়ই সুড়ঙ্গের একটি অংশ ধসে পড়ে। জল, কাদামাটি ও সিমেন্টের স্তূপের মাঝেই আটকে পড়েন শ্রমিকেরা।

রাজ্য বিপর্যয় জরুরি মোকাবিলা দফতরে জানানো হয় দুর্ঘটনার খবর মিলতেই। তারা ঘটনাস্থলে পৌঁছয় কিছুক্ষণের মধ্যেই । বিকেল থেকেই শুরু হয় উদ্ধারকার্য।উদ্ধারকার্য চলে রাতভর। মোট সাত জন শ্রমিককে উদ্ধার করা গেলেও দুজনকে উদ্ধার করা যায়নি।এদিকে, গোটা ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানও । স্লীমানাবাদের ওই সুড়ঙ্গে ধস নামা ও শ্রমিক আটকে পড়ার খবর পেয়েই তিনি কাটনির জেলাশাসককে ফোন করেন এবং বিস্তারিত খবর নেন উদ্ধারকার্য নিয়েও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *