মশলা মাখা ইঁদুর চিকেন কষার প্লেটে! সাবধান থাকুন রেস্তোরাঁয় খেতে যাওয়ার আগে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক খাদ্য রসিকের সঙ্গে গা গুলিয়ে ওঠার মতো ঘটনা ঘটল নামজাদা রেস্তোরাঁয় খেতে গিয়ে। চিকেন কারি অর্ডার করেছিলেন তিনি। ধোঁয়া ওঠা খাবার যখন টেবিলে এল চোখ কপালে ওঠার জোগাড়। কারিতে মাখানো চিকেনের মাঝে কেমন একটা যেন মাংসের টুকরো! টেনে আনতেই দেখা গেল মরা ইঁদুর প্লেটে ঝোলে ঝালে মেখে একাকার। NC নামে এক ইউজার এমনই দাবি করে টুইট করেছেন। সঙ্গে ভিডিয়ো। পঞ্জাবের লুধিয়ানার ঘটনা এটি। যদিও ওই রেস্তোরাঁর তরফে দাবি করা হয়েছে, এমন অভিযোগের কোনও সত্যতা নেই। তাদের বদনাম করতেই এসব করা হচ্ছে।

NC নামে ওই টুইটার হ্য়ান্ডেল থেকে একটি শর্ট ক্লিপ শেয়ার করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, এক ব্যক্তি তাঁর টেবিলে নানা রকমের খাবার নেড়েচেড়ে দেখাচ্ছেন। এরপরই ডিশের উপর ক্যামেরা ফোকাস করেন, একটি চামচ দিয়ে নেড়েচেড়ে তুলে আনেন ইঁদুর মরা। ৩১ সেকেন্ডের ওই ভিডিয়ো ঘিরে সোশাল মিডিয়ায় হইচই পড়ে গিয়েছে। ক্যাপশনে ওই ব্যক্তি লিখেছেন, ‘ফুড ইন্সপেক্টরকে ঘুষ দিয়ে কি রেস্তোরাঁ মালিক ছাড় পাচ্ছেন? দেশের একাধিক রেস্তোরাঁর রান্নাঘরের অবস্থা এরকমই। সতর্ক থাকুন।’

এদিকে প্রবল সমালোচনার ঝড় উঠেছে এই ভিডিয়ো ঘিরে। একজনআবার এও লিখেছেন, ‘স্বাস্থ্য বিভাগের বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখা দরকার।’ আরেকজনের পরামর্শ, কাস্টমারের অবশ্যই আদালতে যাওয়া উচিত। মোটা অঙ্কের টাকা পেনাল্টি হওয়া দরকার। কারও মত, এই রেস্তোরাঁর লাইসেন্স বাতিল করে দেওয়া উচিত। আরেকজন লিখেছেন, লুধিয়ানায় এটা কোনও নতুন ঘটনা নয়। ইঁদুর দেখা যায় একাধিক রেস্তোঁরায় খাবারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *