মুশকিল এবার পার পাওয়া , ED দিল্লি ডাকল মমতার অত্যন্ত ঘনিষ্ঠ মন্ত্রীকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কয়লা-কাণ্ডে ফের রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে তলব ইডির। আগামী ২৬ জুন দিল্লিতে ইডির সদর দফতরে তাঁকে ডেকে পাঠানো হয়েছে। এর আগেও গত ২১ জুন তাঁকে তলব করা হয়েছিল। পঞ্চায়েত ভোটের কাজে ব্যস্ত থাকার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়েছিলেন মলয়। ইডিকে চিঠি দিয়ে হাজিরার জন্য কিছুটা সময় চেয়েছিলেন তিনি। যদিও মলয় ঘটককে সময় দিতে নারাজ ইডি। আগামী সোমবার সকাল ১১টায় তাঁকে দিল্লিতে তলব করা হয়েছে।

কয়লা কাণ্ডে অস্বস্তি আরও বাড়ল রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের। কয়লা পাচারের কোটি কোটি কালো টাকা মাফিয়াদের হাত ঘুরে প্রভাবশালী একাধিক ব্যক্তির কাছে পৌঁছেছে বলে দাবি ইডির। ইতিমধ্যেই এরাজ্যের বিভিন্ন জায়গার পাশাপাশি এই কেলেঙ্কারির তদন্তে ভিনরাজ্যেও অভিযানে গিয়েছিল ইডি। কয়লা কাণ্ডে কাঁড়ি-কাঁড়ি টাকার পাচার নিয়ে ইতিমধ্যেই চাঞ্চল্যকর একাধিক তথ্য পেয়েছে কেন্দ্রীয় সংস্থা।

সূত্রের খবর, কয়লা কাণ্ডে আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য জানতেই ডেকে পাঠানো হয়েছে রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে। যদিও এর আগে ২১ তারিখেও তাঁকে ডেকে পাঠায় ইডি। সেবার হাজিরা এড়িয়েছিলেন মলয়। ভোটের কাজে ব্যস্ত থাকার কথা জানিয়ে হাজিরা দিতে বাড়তি সময় চেয়েছিলেন আইনমন্ত্রী।

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ এই মন্ত্রীকে আর সময় দিতে নারাজ ইডি। আগামী ২৬ তারিখ তাঁকে দিল্লির সদর দফতরে ডেকে পাঠিয়েছে ইডি। শুধু মলয় ঘটকই নয়, কয়লা কাণ্ডে এবার ডেকে পাঠানো হয়েছে অনুপ মাজিকেও। তাকেও আগামী ২৯ জুন তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *