মোদী সাংবাদিক গ্রেফতার ইস্যুতে পড়লো বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থীর তোপের মুখে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অল্ট নিউজের প্রতিষ্ঠাতা সাংবাদিক মহম্মদ জুবেরকে গ্রেফতার করা হয়েছে ২০১৮ সালের একটি টুইটের জন্য । দিল্লি পুলিশের এফআইআর অনুযায়ী, জুবেইর যে টুইটটি তা অত্যন্ত ‘উস্কানিমূলক এবং যথেষ্ট’ ছিল মানুষের মধ্যে ঘৃণার অনুভূতি জাগানোর জন্য । তবে কেন এখন নাড়াঘাঁটা করা হল এত পুরনো টুইট নিয়ে তা নিয়েই উঠেছে প্রশ্ন!

এবার সেই বিতর্কের আগুনেই ঘি ঢাললেন বিরোধী শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা। বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় সিনহা বলেন, ‘ পুরোপুরি অবৈধ অল্ট নিউজের প্রতিষ্ঠাতা সাংবাদিক মহম্মদ জুবেরকে গ্রেফতার’। পাশাপাশি তিনি এও বলেন ‘ তিনি দেশের সর্বোচ্চ পদে আসীন হলে তিনি সুনিশ্চিত করবেন বাক স্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা রক্ষার বিষয়টিও’।

নির্বাচনী প্রচারের জন্য গতকাল তিনি লখনউ পৌঁছান। সেখানে গিয়ে সিনহা সমাজবাদী পার্টি এবং এই রাষ্ট্রীয় লোকদলের (আরএলডি) নেতাদের সঙ্গে দেখা করেন। সিনহা একথা বলেন সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব এবং আরএলডি প্রধান জয়ন্ত চৌধুরীর উপস্থিতিতে এক সাংবাদিক সম্মেলনে বক্তব্য রাখার সময়ে।

এনডিএ- মনোনীত রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুর লখনউতে আসার প্রশ্নে যশবন্ত সিনহা বলেন, “ এখন ভারতের এমন এক রাষ্ট্রপতির প্রয়োজন যিনি দেশকে সঠিক পথে পরিচালন করবেন প্রয়োজনে নিজের বুদ্ধিমত্তা ব্যবহার করে”। রাষ্ট্রপতি পদে নির্বাচিত হলে তিনি একাই জবাবদিহি করবেন সংবিধানের কাছে।এমনকি মহারাষ্ট্রের সাম্প্রতিক সরকারের পতনের বিষয়টি টেনে এনে তিনি আরও বলেন, “এই ধরণের বিষয়গুলি চরম আঘাতের সৃষ্টি করছে দেশের গণতান্ত্রিক পরিকাঠামোর ওপর”। পাশাপাশি তিনি জোরালো সওয়াল করেন ধর্মীয় ও সাম্প্রদায়িক মেরুকরণ বন্ধের ব্যাপারেও।

এদিকে তিনি নোট বন্দী ইস্যুতে প্রধানমন্ত্রী মোদীকে একহাত নিয়ে বলেন, ‘ এই নোট বন্দী এই দশকের সবচেয়ে বড় কেলেঙ্কারি’।পাশাপাশি তিনি এ’ও বলেন তার ব্যক্তিগত কোন বিরোধ নেই মোদীর সঙ্গে। কিন্তু তিনি জোরালো সওয়াল করেন দেশের প্রধানমন্ত্রী হিসাবে মোদীর নীতি ও কর্মপদ্ধতি নিয়ে। আজ গুজরাটে নিজের প্রচার সারবেন বিরোধী রাষ্ট্রপতি পদপ্রার্থী এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী যশবন্ত সিনহা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *