যাত্রীবোঝাই বাস থেকে বোমা উদ্ধার কুলটিতে, মিলল কোড লেখা চিরকূটও, তদন্তে সেনা গোয়েন্দারা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বোমা উদ্ধার হল যাত্রীবোঝাই বাস থেকে। প্রায় ৩০টি দেশি বোমা মিলল একটি ব্যাগ থেকে। বোমাগুলি উদ্ধার করা হয়েছে পানাগড় সেনা ছাউনির গোয়েন্দা এবং পুলিশের যৌথ অভিযানে। এমনকি একটি চিরকূটও পাওয়া গিয়েছে ব্যাগ থেকে। সেখানে লেখা রয়েছে ঝাড়খণ্ডের একজন ও কলকাতার দু’জনের নামও। গোটা ঘটনাটি খতিয়ে দেখছেন এমনকি সেনা গোয়েন্দারাও ।

মঙ্গলবার ঘড়ির কাঁটায় তখন রাত ১১ টা ১৫ হবে। সেই সময় পানাগড় সেনা ছাউনির গোয়েন্দা বিভাগের কর্মীরা সূত্র মারফত খবর পায় বোমা পাচার হচ্ছে একটি যাত্রীবাহি বাসে। সেই অনুযায়ী গোয়েন্দারা বাসটির পিছু নেন পানাগড় থেকেই। বাসটিকে দাঁড় করানো হয় আসানসোলের কুলটির কাছে ২ নম্বর জাতীয় সড়কে। কুলটি থানার পুলিশ ও পানাগড় সেনা ছাউনির গোয়েন্দা বিভাগ ওই যাত্রীবাহী বাসে তল্লাশি চালায় কুলটির ডুবুরডিহি মোড়ের কাছে। উদ্ধার হয় ৩০টি তাজা বোমা।

উদ্ধার হওয়া দেশি বোমার ব‍্যাগে থাকা নথি থেকে জানা গিয়েছে, কলকাতা থেকে বোমাগুলি পাঠানো হচ্ছিল ঝাড়খণ্ডে। প্রতিটি বোমার দাম ১০০০ টাকা। একটি চিরকূটও পাওয়া গিয়েছে ওই ব্যাগ থেকে। চিরকূটে লেখা থেকে জানা গিয়েছে, বোমাগুলি পাঠানো হচ্ছিল ঝাড়খণ্ডে সফি মহম্মদ ভাই নামে কারও কাছে। চিরকূটে লেখা রয়েছে কলকাতার দুই ব‍্যক্তির নামও। লেখা রয়েছে একটি কোড নম্বর। সেটি হল ১২৪৬১। খতিয়ে দেখা হচ্ছে গোটা বিষয়টিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *