রাজ্যপালকে ঘিরে তুমুল বিক্ষোভ উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে ঢোকার মুখে , কালো পতাকা, গো-ব্যাক স্লোগান টিএমসিপির

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তরবঙ্গে বিক্ষোভের মুখে পড়লেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে রাজ্যপাল ঢোকার মুখে তুমুল বিক্ষোভ দেখালো টিএমসিপি। ফের রাজ্যপালকে কালো পতাকা, গো ব্যাক স্লোগান। রাজভবন নিয়োজিত ১৩টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে নিয়ে বৈঠক করবেন আনন্দ বোস। রাজ্যপালকে ঘিরে শাসকদলের ছাত্র সংগঠনের বিক্ষোভ বৈঠকের প্রতিবাদে।

গতকাল সকাল সাড়ে আটটায় লেবং থেকে হেলিকপ্টারে বাগডোগরা পৌঁছন রাজ্যপাল। আজ, বুধবার ঠিক দশটা নাগাদ শুরু হয় এই বৈঠক। সেই বৈঠকে এগারোটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের আমন্ত্রণ করা হয় । তার মধ্যে বর্ধমান বাদে দশটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের নিয়ে আড়াই ঘণ্টার মেগা বৈঠক হতে চলেছে। তার আগে রাজ্যপাল বিক্ষোভের মুখে পড়েন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে ঢোকার মুখে। তাঁর গাড়ি ঢোকার মুখে কালো পতাকা দেখায় টিএমসিপি। চলে গো-ব্যাক স্লোগানও ।

এদিকে সূত্রের খবর, সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলির কী অবস্থা, কোথায় খামতি রয়েছে, আর কী কী প্রয়োজন, কী করলে ছাত্রছাত্রীদের পঠন পাঠন আরও ভাল হবে, তা উপাচার্যদের কাছ থেকে জানতে চাইছেন রাজ্যপাল। শুধু তাই নয়, পড়ুয়াদের স্বার্থে বিশ্ববিদ্যালয়গুলিকে আর কীভাবে পরিচালনা করা যায়, সে ব্যাপারেও কথা বলেছেন বলেও খবর।

তবে রাজ্যের অনুমোদন ছাড়া উপাচার্যদের নিয়ে এই বৈঠক ভাল চোখে দেখছে না সরকার, এমনটাই মত ওয়াকিবহাল মহলের। গত সোমবার এখানে কালোপতাকা দেখেছেন রাজ্যপাল। আজ আবার তাঁর বিরুদ্ধে বিক্ষোভ দেখানো শুরু হয় । সকাল থেকেই বিভিন্ন কলেজের কয়েকশো ছাত্র-ছাত্রীর জমায়েত করতে শুরু করে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *