রাজ্য সরকার ফের ধাক্কা খেল প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় , আবেদন খারিজ করল কলকাতা হাইকোর্ট

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিজেপি নেতা তাপস ঘোষ হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের করেছিলেন প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে । কী কারনে মেধাতালিকা প্রকাশ করা হয়নি? টাকা নিয়ে কিছু করা হয়েছে কিনা? তিনি ইডি, সিবিআইকে দিয়ে তদন্তের আর্জি জানিয়েছিলেন এই বিষয়গুলো জানতে। তবে, রাজ্যের যুক্তি, ২০১৪ সালের নিয়োগ প্রক্রিয়া, ইতিমধ্যেই অতিক্রান্ত ৮ বছর, এতদিন পর জনস্বার্থ মামলা করায়, সেই মামলা খারিজের আবেদন জানিয়েছিল রাজ্যসরকার । কিন্তু আদালত খারিজ করে দিল রাজ্যের দাবি । রাজ্যকে হলফনামা জমা দেবার নির্দেশ দেওয়া হয়েছে চার সপ্তাহের মধ্যেও।

আজ এই মামলার শুনানি চলে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে । আদালতের পক্ষ থেকে স্পষ্ট জানানো হয়, মামলাটি গ্রহণযোগ্য। এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে আগামী ১৬ ই আগস্ট । এদিকে প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ প্রাথমিকভাবে মত প্রকাশ করেছে ২০১৪ সালের প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলার গ্রহণযোগ্যতা আছে বলেই।

আদালতের পক্ষ থেকে এও জানানো হয়েছে, গ্রহণযোগ্য প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্ত এই মামলাটি। ৪ সপ্তাহের মধ্যে রাজ্যকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। অর্থাৎ, রাজ্য সরকার আদালতে ফের বড় রকম ধাক্কা খেল প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায়। এদিকে ২৬৯ জন কর্মরত শিক্ষক চাকুরী হারিয়েছেন নিয়োগে দুর্নীতির অভিযোগে । আদালতের নির্দেশে সিবিআই প্রাথমিক শিক্ষক নিয়োগের তদন্ত করছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *