পরলোকে গমন করলেন বিশিষ্ট চিকিৎসক মণীশ প্রধান

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রয়াত হল বিশিষ্ট বক্ষরোগ বিশেষজ্ঞ ও বর্ষীয়ান চিকিৎসক মণীশ প্রধান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৫বছর। তিনি ভুগছিলেন এমনকি বার্ধক্যজনিত রোগেও। শ্যামবাজারে ভূপেন বোস অ্যাভিনিউয়ের একটি বেসরকারি হাসপাতালে তাঁর মৃত্যু হয় রবিবার বিকালে।

বিশিষ্ট এই চিকিৎসক একসময় বক্ষ ও ফুসফুস বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন আর জি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে। অনেক বছর আগে তিনি প্রাইভেট প্র্যাকটিসও শুরু করেন এমনকি সরকারি চাকরি ছেড়ে। রোগী দেখতেন এমনকি বছর তিনেক আগে পর্যন্ত। তিনি রেগী দেখতেন এমনকি বিনামূল্যেও। বার্ধক্যজনিত কারণে মাঝেমধ্যেই অসুস্থ হয়ে পড়তেন কয়েক বছর ধরে। তখন তাঁকে অক্সিজেন দিতে হত অনেক সময়। প্রায় ১০ দিন আগেও তাঁকে বাড়িতে অক্সিজেন দিতে হয়েছিল অসুস্থতার কারণেও। তবে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে ভরতি করা হয় ওই বেসরকারি হাসপাতাল।

প্রবীণ এই চিকিৎসক ক্রমাগত ভুগছিলেন অ্যালজ়াইমারসে। হৃদযন্ত্রের সমস্যার পাশাপাশি ফুসফুসের সমস্যাও ছিল তাঁর। তাঁর শারীরিক অবস্থার ক্রমশ অবনতি হতে থাকে বেসরকারি ওই হাসপাতালে ভরতির পর থেকেই। মাল্টি অর্গান ফেলিওরে তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *