লড়াই জারি থাকবে ‘কেন্দ্রের বিরুদ্ধে’, ব্যাপক শোরগোল মধ্যরাতে মুখ্যমন্ত্রীর ফেসবুক পোস্টকে ঘিরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাংলার মানুষের দাবি আদায়ের জন্য কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তাঁর লড়াই জারি থাকবে। সোমবার মধ্যরাতে ফেসবুক পোস্ট করে এমনই জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর যা নিয়ে তৈরী হয় ব্যাপক শোরগোল । তার আগে বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। তার প্রেক্ষিতেই এই ফেসবুক পোস্ট বলে উল্লেখ করেন তিনি । তিনি এও লিখেছেন, “আজ, আমি নবান্নে একটি সাংবাদিক বৈঠক করেছি। সেখানে কয়েকটি বিষয়ের উল্লেখ করেছি। ওই বিষয়গুলিতে আমার দ্রুত মনোযোগ দেওয়া প্রয়োজন ছিল।”

মুখ্যমন্ত্রী আরও লিখেছেন, “বাংলার মানুষ আমার সম্পদ। আমি সর্বদা তাঁদের ভাল থাকার অগ্রাধিকার দিয়েছি। তাঁদের প্রয়োজন মতো কাজ করার চেষ্টা করেছি। ভবিষ্যতেও এ কাজের জন্য কঠোর পরিশ্রম করতে চাই। মানুষ যাতে তার জীবনযাপনের অধিকার থেকে বঞ্চিত না হয়, সেদিকে খেয়াল রাখব বলে প্রতিশ্রুতি দিচ্ছি।”

এছাড়াও মুখ্যমন্ত্রী লিখেছেন, “কেন্দ্রীয় সরকারের উদাসীনতার কারণে সীমাহীন কষ্ট পাচ্ছেন আমাদের রাজ্যের মানুষ। কেন্দ্রের প্রতিহিংসার রাজনীতির কারণে নিরপরাধ মানুষ দুর্দশার সম্মুখীন হতে বাধ্য হচ্ছে। সবাইকে আশ্বস্ত করছি, এই ধরনের অত্যাচারের বিরুদ্ধে আমাদের লড়াই অব্যাহত থাকবে জয়ী না হওয়া পর্যন্ত। জয় বাংলা!”

প্রসঙ্গত, ডিএ-র দাবিতে আন্দোলনরত রাজ্য সরকারি কর্মীদের বিরুদ্ধে বড় অভিযোগ করেন মুখ্যমন্ত্রী। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকও করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী বলেন, ‘যাঁরা ডিএ নিয়ে চিৎকার করে, ৩ শতাংশ ডিএ এ বছরও পেয়েছে। প্রতিদিন গিয়ে গিয়ে মিছিল করছে। আর তাঁদের জন্যই ৩৬ হাজার ছেলেমেয়ের চাকরি চলে গেল। ২ লক্ষ পরিবার বুভুক্ষু হয়ে গেল।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *