শনি-রবি বাংলায় ভারী বর্ষণের সম্ভাবনা বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নতুন করে বাংলায় ভারী বর্ষণের সম্ভাবনা তৈরি হয়েছে বঙ্গোপসাগারে গভীর নিম্নচাপের জেরে।এমনকি ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনাও রয়েছে উত্তরবঙ্গে। বিক্ষিপ্ত ভারী বৃষ্টিতে ভিজতে পারে এমনকি দক্ষিণবঙ্গও। তার ফলে বাড়তে পারে নদীর জলস্তর।এমনকি ধসও নামতে পারে পাহাড়ে।

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই বৃহস্পতি ও শুক্রবার । এমনকি গাঙ্গেয় পশ্চিমবঙ্গে হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টিও। আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে এমনকি গরমের সঙ্গে । বৃহস্পতিবার আংশিক মেঘলা থাকবে কলকাতায় আকাশ। সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৩ ডিগ্রি সেলসিয়াস। বুধবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯২ শতাংশ। বৃষ্টি হয়েছে সামান্য।

তবে গুজরাটের সৌরাষ্ট্র ও কচ্ছ এলাকায় নিম্নচাপ তৈরি হয়েছে । সেটি বিস্তৃত রয়েছে বিশাখাপত্তনমের উপর দিয়ে বঙ্গোপসাগর পর্যন্ত। এদিকে অসমেও রয়েছে একটি ঘূর্ণাবর্ত। তার ফলে বাংলায় বৃষ্টির পরিমাণ বাড়বে শনিবার থেকেই ।রবিবার ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কয়েকটি জেলায়। বৃষ্টি বাড়বে এমনকি উত্তরবঙ্গেও। শুক্রবার থেকেভারী বৃষ্টি শুরু হবে দার্জিলিং, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর-সহ পাঁচ জেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *