স্কুলে অতিরিক্ত ক্লাস হতে চলেছে গরমের ছুটি পেরোলেই, কোন শ্রেণি কবে থেকে? জেনে নিন বিস্তারিত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গোটা রাজ্য পুড়ছে রৌদ্র দেবের প্রবল তাপে। উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই বিরাজ করছে এক চরম নাজেহাল অবস্থা। যত বেলা বাড়ছে কার্যত ততই রাস্তাঘাট সুনসান হয়ে যাচ্ছে। দুপুরে হু হু করে বইছে ‘লু’। বৈশাখের দহনজ্বালা থেকে রেহাই নেই আপাতত। পাল্লা দিয়ে ক্রমশ বাড়ছে তাপমাত্রার পারদ । একদিকে শুষ্ক আবহাওয়া এবং আরেকদিকে অস্বস্তিকর গরম।

আর এই পরিস্থিতে স্কুলগুলিতে প্রাথমিক ভাবে গরমের ছুটি পড়ার কথা ছিল আগামী ২৪ মে থেকে। তবে, রাজ্যজুড়ে তাপপ্রবাহের কারণেই ছুটি এগিয়ে এসেছে ২২ দিন আগে । অর্থাৎ ২৪ মে এর জায়গায় আগামী ২ মে থেকেই পরবে গরমের ছুটি। নবান্ন সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর নির্দেশেই শিক্ষা দফতর গরমের ছুটি এগিয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে।

ইতিমধ্যেই স্কুল শিক্ষা দপ্তরের তরফে মধ্যশিক্ষা ও প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতিকে চিঠি পাঠিয়ে ২ মে থেকেই স্কুলগুলিতে গরমের ছুটি ঘোষণা করার নির্দেশ দিয়েছে। নির্দেশিকা অনুযায়ী, কবে থেকে স্কুল খুলবে, তা জানানো হবে ফের বিজ্ঞপ্তি জারি করে। অনির্দিষ্টকালীন গরমের ছুটিতে পঠনপাঠন সংক্রান্ত যে ক্ষতি হবে, তা অতিরিক্ত ক্লাস নিয়ে স্কুলের শিক্ষক ও শিক্ষাকর্মীদের সম্পুর্ন্ন করার ব্যবস্থা করতে নির্দেশ দেওয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *