স্ট্যালিন-পুত্রকে সমর্থন সনাতন ধর্ম নিয়ে, ভক্তরা দুধ ঢাললেন পোস্টার লাগিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের ছেলে তথা সে রাজ্যের মন্ত্রী উদয়নিধি স্ট্যালিন দিন কয়েক আগে সনাতন ধর্ম নিয়ে মন্তব্য করেছিলেন। সেই মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় ওঠে বিভিন্ন মহলে। কেন্দ্রের শাসক দল বিজেপিও তীব্র ভর্ৎসনা করে তামিলনাড়ুর এই মন্ত্রীকে। কিন্তু স্ট্যালিন-পুত্রের সমর্থনেই গলা ফাটালেন তাঁর ভক্তরা। আম্বেদকরের মূর্তির নীচে উদয়নিধি স্ট্যালিনের ছবি টাঙিয়ে দুধ ঢালতেও দেখা গিয়েছে। সম্প্রতি ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের ওঙ্গলে।

মূলত দলিত ও প্রজা সঙ্ঘের সদস্যরা উদয়নিধি স্ট্যালিনের সমর্থনে গলা ফাটিয়েছেন। তাঁরা মনে করেন, সনাতন ধর্ম নিয়ে উদয়নিধি যা বলেছেন, তা একেবারে ঠিক। কিন্তু বেশ কিছু হিন্দুত্ববাদী সংগঠন তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করে সমালোচনা করছে। তাঁদের দাবি, সনাতন ধর্মের কুসংস্কারের বিষয়টি নিয়ে বলেছেন উদয়নিধি। কিন্তু তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে।

উদয়নিধির পাশে দাঁড়াতে তাঁর পোস্টার লাগিয়ে তাতে দুধও ঢালা হয়েছে। স্ট্যালিন-পুত্রের বক্তব্যের সমর্থনে একটি অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল সেখানে। তাঁদের দাবি, ধর্মের কোনও কথা যদি মানুষকে সমান চোখে দেখা থেকে বিরত করে, সে রকম ধর্ম তাঁদের দরকার নেই। তাঁরা কেবলমাত্র ভারতের সংবিধান মানেন বলেও জানিয়েছেন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *