হঠাত্‍ বোঁ বোঁ শব্দ বেঙ্গালুরু জুড়ে! শহরবাসীর মাথায় হাত কারণ খুঁজতে গিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : গোটা শহর জুড়ে হঠাত্‍ বোঁ বোঁ শব্দ বেশ কিছুক্ষণ ধরেই । মাঝে মাঝে কেঁপে উঠল এমনকি বাড়ির জানলাও। গতকাল অর্থাত্‍ শুক্রবার ঘটে যাওয়া এই ঘটনা নিয়েই গোটা বেঙ্গালুরুতে এখন শোরগোল অবস্থা। অনেকেই মনে করছিলেন ভারতীয় বায়ুসেনার কোনও মহড়ার কারণে এই সোনিক বুম তৈরি হয়েছে কিন্তু বায়ুসেনা স্পষ্ট জানিয়ে দেয়,এমন কোনও ঘটনার সঙ্গে জড়িত ছিলেন না তারা। ফলে রহস্য আরও ক্রমশ বাড়ছে এই ঘটনাকে ঘিরে। এই শব্দের উত্‍স ঠিক কী, এই নিয়ে নানা মুনির নানা মত এমনকি নেটিজেনদের মধ্যেও।

শুক্রবার দক্ষিণ বেঙ্গালুরু বেনসন টাউন, সরযাপুর, উলসুর-সহ শহর ও শহরতলির নানা জায়গায় যখন দুপুর ১২ টার পরে পরেই বোঁ বোঁ শব্দ হচ্ছে, বেঙ্গালুরুবাসীরা আপাত ভাবে ধরেই নিয়েছিলেন ওই সুপার সনিক বুম এর কারণেই এই আওয়াজ।এমনকি প্রত্যেকে নিজের মতামত জানাতে শুরু করেন নেটদুনিয়ায়। বেশিরভাগই বলছিলেন এক নাগাড়ে ফাইটার জেট উড়ে যাচ্ছে,শহরের মাথার উপর দিয়ে তাই এই আওয়াজ। কিন্তু বায়ুসেনা পুরোপুরি খারিজ করে দেয় এই মতামত। এর পরেই চাঞ্চল্য ছড়াতে থাকে।

নেটদুনিয়ায় অনেকেই জানান ঝাঁকুনি লক্ষ্য করা যায় তাদের জানলাতেও। যদিও কর্নাটকের প্রাকৃতিক বিপর্যয় পর্যবেক্ষণ কেন্দ্র থেকে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়. ভূকম্পনের কোনও চিহ্ন ধরা পড়েনি তাদের ব্রডব্যান্ড সিসমোগ্রাফ-এ।তারা এওমনে করেন ঘটনার সঙ্গে ভূমিকম্পের কোন যোগ নেই বলেই। হিন্দুস্তান অ্যারোনেটিক লিমিটেড বা হলের পক্ষ থেকেও বলা হয়, রোজের মতই এদিন হলের বিমানের পরীক্ষামূলক ওঠানামা চলেছে। কাজেই তারা কোনও মন্তব্যও করতে চায়নি এই আশ্চর্য আওয়াজ নিয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *