হাইকোর্ট নির্দেশ দিল চার নেতাকে গৃহবন্দি করার ,জামিনের মামলা গেল বৃহত্তর বেঞ্চে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতা হাইকোর্ট আপাতত গৃহবন্দি করার নির্দেশ দিল নারদ কাণ্ডে ধৃত চার নেতাকেই। একই সঙ্গে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ মামলাটি পাঠানোর নির্দেশ দিয়েছে বৃহত্তর বেঞ্চে। তবে অভিযুক্তদের পক্ষের আইনজীবী অভিষেক মনু সিংভি গৃহবন্দি করার এই নির্দেশের তীব্র বিরোধিতা করেছেন। একই ভাবে সিবিআই-এর পক্ষে সওয়াল করা তুষার মেহতা গৃহবন্দি করার নির্দেশের উপরে স্থগিতাদেশ চেয়েছেন ।

গত সোমবার মূলত , নারদ কাণ্ডে গ্রেফতার হওয়ার দিনই ফিরহাদ হাকিম, সুব্রত মুখোপাধ্য়ায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্য়ায় জামিন পান সিবিআই-এর বিশেষ আদালতে। কিন্তু ওই দিন রাতেই কলকাতা হাইকোর্ট স্থগিতাদেশ জারি করে সেই নির্দেশের উপরে। এদিকে চার নেতা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন স্থগিতাদেশ প্রত্যাহার করার আবেদন জানিয়ে।

এ দিন দুই বিচারপতির মধ্যে প্রবল মতবিরোধ হয় ধৃত চার নেতার জামিনের আবেদনের শুনানিতে। কারণ, চার নেতাকে অন্তর্বর্তী জামিনের নির্দেশ দেন দুই বিচারপতির অন্যতম অরিজিত্‍ বন্দ্যোপাধ্যায়। কিন্তু ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দাল এই নির্দেশের বিরোধিতা করেন। তিনি মত দেন চার নেতাকে গৃহবন্দি করে রাখার পক্ষেই। এর পরই দুই বিচারপতি মামলাটি বৃহত্তর বেঞ্চে পাঠানোর পক্ষে মত দেন। এর ফলে বৃহত্তর বেঞ্চ গঠিত হবে এই দুই বিচারপতির সঙ্গে আরও একজন বিচারপতিকে নিয়ে। চার নেতার জামিন ভাগ্য় নির্ভর করছে সেই বেঞ্চের নির্দেশের উপরে। ততদিন পর্যন্ত চার নেতাকে থাকতে হবে গৃহবন্দি হয়েই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *