কালো ঘোড়া, লাল হয়ে গেল গায়ে জল ঢালতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : শখ ছিল কালো কুচকুচে একটা ঘোড়া কেনার। সে অনুযায়ী পাঞ্জাব বাসিন্দা রমেশ কুমার খুঁজছিলেন তেমনই একটি ঘোড়া। একসময় রমেশের তিন ঘোড়া ব্যবসায়ীর সঙ্গে আলাপও হয়। রমেশ ব্যবসায়ীদের কাছে জানান তার চাহিদার কথাও । ব্যবসায়ীরা তাকে আশ্বাসও দেন কালো কুচকুচে ঘোড়া জোগাড় করে দেওয়ারও । সেই মতো একটি ঘোড়া নিয়ে এসে জিতেন্দ্র পাল সিংহ সেখোঁ, লখিন্দর সিংহ এবং লাচরা খান নামে ওই তিন ব্যবসায়ী রমেশের কাছে হাজির হন।

ঘোড়াটি দেখে রমেশ বেশ আহ্লাদিত হয়েছিলেন। যাক, মনের মতো ঘোড়া তো পাওয়া গেল! ব্যবসায়ীদের এর জন্য প্রথমে নগদে ৭ লক্ষ ৩০ হাজার টাকা দেন রমেশ। পরে বাকি টাকার দু’টি চেক দেন। মোট ২৩ লক্ষ টাকা ব্যবসায়ীদের দেন।এর পরই এই কাহিনি এক নতুন মোড় নেয় ঘোড়াকে স্নান করাতে গিয়ে। কয়েক দিন বাদে রমেশ ঘোড়াকে ভাল করে স্নান করানোর সিদ্ধান্ত নেন। রগড়ে রগড়ে তার প্রিয় পোষ্যকে যখন স্নান করাচ্ছিলেন, আশ্চর্যজনক ভাবে রমেশ লক্ষ্য করেন কালো রং উঠছে ঘোড়ার গা থেকে। প্রথমে তিনি ভেবেছিলেন হয়তো ঘোড়ার গায়ে ময়লা পড়েছে। কিন্তু একটু পরেই তার ভুল ভাঙে ।

যত তিনি জল দিয়ে ঘোড়ার গা ধুচ্ছিলেন ততই উঠে আসছিল কালো রং। একটা সময় দেখা যায় লাল হয়ে গিয়েছে ঘোড়ার গায়ের রং । ছিল কালো ঘোড়া, জল ঢালতেই হয় গেল লাল! এমন অবস্থা দেখে রমেশের আর বোঝার বাকি থাকেনি যে তার সঙ্গে কত বড় প্রতারণা হয়েছে। এর পরই রমেশ পুলিশের দ্বারস্থ হন । তিন ব্যবসায়ীর বিরুদ্ধে তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *