বাংলাদেশী যুবক চরম বিপদে আইফোন হারিয়ে, দুজন এগিয়ে এলেন সাহায্যে!

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চোখ দেখাতে কলকাতায় এসেছিলেন বাংলাদেশের দুই যুবক। কিন্তু কখন যে নিজের মোবাইলটা হারিয়ে বসেছেন ঘুণাক্ষরেও টের পাননি। যে সে ফোন নয়! কষ্টের টাকা জমিয়ে কেনা আইফোন ১১ প্রো ম্যাক্স। বাংলাদেশী টাকায় যার দাম ১ লক্ষ ৩০ হাজার। ফোন করার জন্য মোবাইলটা বার করতে যাবেন দেখেন পকেট ফাঁকা। এতো দামী ফোন কোথায় গেল! কোথায় হারিয়ে ফেললেন? কলকাতার কাউকেই তো চেনেন না কিন্তু এই শহরের বুকে এমন কিছু মানুষ রয়েছে যাঁরা অন্যের বিপদে সব সময় এগিয়ে যান। ওই বাংলাদেশী যুবক হারানো ফোন ফিরে পেলেন! কীভাবে ? জানুন সেই অসম্ভবকে সম্ভব করে তোলার গল্প।

কলকাতার মারকুইস স্ট্রিট। যেখানে নানা কাজে প্রতিদিন কয়েকশো বাংলাদেশী আসেন। মহানগরীর বুকে এই এলাকায় গেলে ওপারের মানুষদের মনেই হবে না বাংলাদেশ ছেড়ে অন্য কোনো দেশে রয়েছেন। বাংলাদেশ থেকে চোখের চিকিত্সার জন্য এসেছিলেন। একেই চিকিৎসার খরচ। এতো সবকিছুর মধ্যেই সাধের পোনটা হারিয়ে ফেলেন। ঈশ্বরের দূত হয়ে সেই ফোন উদ্ধার করে দিলেন এই দুজন। আনমনে আইফোন ১১ প্রো ম্যাক্স হারিয়ে ফেলেন বাংলাদেশী যুবক। দেশে ফিরবেন! হঠাৎ বুঝতে পারেন ফোনটা নেই। অনেকটা গিয়েও ফেরত আসেন আবার কিন্তু এভাবে কী আর ফোন খোঁজা সম্ভব! কিন্তু তাদের ফেরাননি মারকুইস স্ট্রিট ও ফ্রি স্কুল স্ট্রিট ওয়েলফেয়ার সোসাইটির ভাইস প্রেসিডেন্ট মহম্মদ জাফর খান।

নিজে সিসিটিভি ফুটেজ দেখতে বসেন দেখতে পান মারকুইস স্ট্রিটের এক ডাবওয়ালা হাত দিয়ে মোবাইলের মতো কী একটা তুলছেন। সাথে সাথে ডাকা হয় তাকে শুধু মহম্মদ জাফর নন সাথে ফোন উদ্ধারে এগিয়ে আসেন মারকুইস স্ট্রিট ও ফ্রি স্কুল স্ট্রিট ওয়েলফেয়ার সোসাইটির সহস্য মহম্মদ আলাউদ্দিন। অবশেষে ফোন উদ্ধার হয়। কদিন আগেই অসহায় বৃদ্ধ-বৃদ্ধাকে পাসপোর্ট ফিরিয়ে দিয়েছেন। পড়শি দেশে কষ্ট করে যে মানুষগুলো আসছেন তাঁদের পাশে এভাবেই থাকতে চান মারকুইস স্ট্রিট ও ফ্রি স্কুল স্ট্রিট ওয়েলফেয়ার সোসাইটির সহস্যরা। আমাদের জানালেন জেনারেল সেক্রেটারি মনোতোষ সরকার।

বাংলাদেশ থেকে কেউবা এসেছেন ঘুরতে, কেউবা চিকিৎসার জন্য। বেশিরভাগই আসেন চিকিৎসার জন্যে। পর্যটকদের কাছে পরিবার হয়ে উঠেছেন মারকুইস স্ট্রিটের ব্যবসায়ীরা। বিপদে তাঁরাই আপনজন। আবারও প্রমাণ করলেন মহম্মদ আলাউদ্দিন, মহম্মদ জাফর, মনোতোষএর মত মানুষরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *