৩টি সিংহ হেঁটে বেড়াচ্ছে বাড়ির ছাদে! সকলে শিউরে উঠেছে ভয়ঙ্কর সেই দৃশ্য দেখে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বনের বাঘ-সিংহ বাড়ির ছাদে যদি উঠে বসে এবং হেঁটে বেড়ায় তাহলে দম বন্ধ হওয়ার কথা ঘরের লোকদের । সম্প্রতি গুজরাট রাজ্যের এক চাষির হয়েছে তেমনই গায়ে কাঁটা দেওয়া অভিজ্ঞতা। তিনি ও পরিবারের সবাই বুঝতে পারেন, একটি নয়, তাদের মাটির বাড়ির টালির ছাদে বসে আছে তিন-তিনটি সিংহ ।জঙ্গলের একেবারে কাছাকাছি গুজরাট রাজ্যের সোমনাথ জেলার ফাতসার গ্রামটি । চাষি লাজলি মেসিয়া জানিয়েছেন, রাত ৯টা থেকে ১০টার মধ্যে ঘটনাটি ঘটে। তিনি ওই সময় স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে গভীর ঘুমে মগ্ন ছিলেন বাড়ির সামনের উঠোনে খাটিয়া পেতে। হঠাৎই কয়েকবার শব্দ হয় বাড়ির টালির ছাদে।

শব্দে ঘুম ভেঙে গেলে ছাদে টর্চের আলো ফেলেন লাজিয়া । টর্চের আলোতে তিনি যা দেখেন, তাতে তার মাথা ঘুরে যাওয়ার অবস্থা হয়। আসলে ছাদে তখন বসে রয়েছে তিনটি বিরাট চেহারার সিংহ। শব্দ হচ্ছিল তারা মাঝে মধ্যে নড়েচড়ে বসছিল বলেই। লাজিয়া বলেন, বুঝতে পারছিলাম না ‘দুটো ছোট মেয়ে আর বয়স্ক বাবা-মাকে নিয়ে কোথায় লুকাবো। একবার উপর থেকে ঝাপিয়ে পড়লে বাঁচার উপায় নেই।’

এমন অবস্থায় লাজিয়া সতর্কতার সাথে পা টিপে টিপে পরিবারের সদস্যদের নিয়ে নিরাপদ দূরত্বে সরে যান। দূর থেকে টর্চের আলো ফেলে তাড়ানোর চেষ্টা করেন সিংহগুলোকে। এর মধ্যে হাজির হন প্রতিবেশীরা ।সিংহগুলোকে তাড়ানোর চেষ্টা করেন তারাও । তাতে দু’টি সিংহ সরে পড়লেও একটিকে ছাদ থেকে নামানো যাচ্ছিল না কিছুতেই ।
এরপরই খবর পেয়ে বনকর্মীরা এসে সিংহটিকে তাড়িয়ে ফিরিয়ে দেয় জঙ্গলে ।অবশেষে হাঁফ ছেড়ে বাঁচেন ফাতসার গ্রামের বাসিন্দারা। পরিবারসহ প্রাণে বাঁচেন এমনকি চাষি লাজিয়া মেসিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *