৬ ট্রফি জয়ের নায়ক অবশেষে বেঙ্গালুরু ছাড়লেন ৯ বছর পর! জায়গা হবে কি ইস্টবেঙ্গল?

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ভারতীয় ফুটবলে বড়সড় আপডেট। বেঙ্গালুরু এফসি ছেড়ে দিলেন প্রায় একদশক ব্লুজদের জার্সিতে খেলা উদান্তা সিং। আইএসএল তো বটেই বেঙ্গালুরুর জার্সিতে খেলেছেন আই লিগেও। ছয়-ছয়টা সর্বভারতীয় ট্রফি জিতেছেন। তবে গত কয়েকসিজনেই ধারাবাহিকতার অভাবে ভুগছিলেন তিনি।শেষমেশ সাইমন গ্রেসন-এর দল বৃহস্পতিবার জানিয়ে দেয়, উদান্তার সঙ্গে বিচ্ছেদ ঘটছে তাঁদের। টুইট করে জানানো হয়, “কথা খুঁজতে অসুবিধা হচ্ছে। তাই আমরা খুব সহজ সাধারণভাবে জানাচ্ছি, ফ্ল্যাশ (উদান্তার) তোমাকে আমরা মিস করব।”

টাটা ফুটবল একাডেমি থেকে উত্থান। মণিপুর থেকে উঠে আসা দ্রুতগতির এই উইঙ্গার প্ৰথমেই সই করেন বেঙ্গালুরু এফসিতে। আলবার্তো রোকা, আশলে ওয়েস্টউড, কার্লেস কুয়াদ্রাত থেকে হালের সাইমন গ্রেসন সকল কোচেরই প্রিয় ছিলেন তিনি। ব্লুজদের জার্সিতে জিতেছেন একের পর এক ট্রফি- আইলিগ, আইএসএল, ডুরান্ড কাপ, সুপার কাপ, এবং অধুনালুপ্ত ফেডারেশন কাপ-ও।একের পর এক সাফল্যের সন্ধান পাওয়া উদান্তার পারফরম্যান্স বিবর্ণ ছিল গত চার সিজনেই। মাত্র ৫ গোল করেছিলেন তিনি। ব্রিটিশ কোচের সেট আপেও মানিয়ে নিতে সমস্যা হচ্ছিল। সেখান থেকেই বিচ্ছেদ।

ইস্টবেঙ্গল চলতি সিজনে নতুন করে দল সাজাচ্ছে। কোচের দায়িত্বে কার্লেস কুয়াদ্রাত। বিদেশি চয়ন অনেকটাই চূড়ান্ত। ভালো মানের দেশীয় ফুটবলারের সন্ধান চলছে। বাজেট বাড়িয়ে ইমামি কর্তারা অন্য দল থেকে ট্রান্সফার ফি দিয়েও দেশীয় তারকা আনছেন। উদান্তা কিন্তু বেঙ্গালুরু এফসি ছেড়ে দেওয়ার পর ফ্রি এজেন্ট। বয়সও মাত্র ২৬। সাময়িক ফর্ম হারালেও ট্যাঙ্কে জ্বালানি ভর্তি। এসব বিষয় বিবেচনা করে কোচ কার্লেস কুয়াদ্রাতের দলের সম্পদ হতে পারতেন উদান্তা। তবে সূত্রের খবর, ইস্টবেঙ্গল নয়, তারকা উইংগারের পরবর্তী ঠিকানা হতে চলেছে এফসি গোয়া। মান্ডবি নদীর তীরে তিনি নিজের হারিয়ে যাওয়া ফর্ম ফিরে পান কিনা, সেটাই দেখার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *