২১ ঘণ্টার ব্যাপক তল্লাশি, প্রসন্নর ডেরা থেকে ED বেরল ৩টি ট্রলি ও ট্রাঙ্ক ভর্তি নথি নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বৃহস্পতিবার শহরের বিভিন্ন জায়গায় নিয়োগ দুর্নীতির তদন্তে কলকাতার বিভিন্ন স্থানে হানা দিয়েছিলেন ইডি আধিকারিকরা। নিয়োগ দুর্নীতিতে ‘মিডিলম্যান’ হিসাবে গ্রেফতার হন প্রসন্ন রায়। সদ্য জামিনে ছাড়াও পেয়ে যান তিনি। গতকাল তাঁরই বিভিন্ন ফ্ল্যাট, বাগানবাড়ি অফিসগুলিতে হানা দেন গোয়েন্দারা। তবে প্রসন্নর ফ্ল্যাট ও বাগানবাড়িতে তদন্ত করার পর চলে গেলেও, তদন্তকারীরা প্রায় ২১ ঘণ্টা তল্লাশি চালান তাঁর নিউটাউনের অফিসে।

এদিকে ইডি সূত্রে খবর, প্রসন্নর অফিস থেকে বেশ কিছু নথিপত্র বাজেয়াপ্ত করেছেন গোয়েন্দারা। তদন্তের শেষে দেখা যায় তিনটি ট্রাঙ্ক ও তিনটি ট্রলিতে ভর্তি করে কাগজপত্র নিয়ে গিয়েছেন তাঁরা। জানা গিয়েছে, এর মধ্যে বেশ কিছু ব্যাঙ্কের পাস বইও রয়েছে। গতকাল সন্ধ্যা আটটা নাগাদা সস্ত্রিক অফিসে আসেন প্রসন্ন রায় ও তাঁর স্ত্রী কাজলি সোনি রায়। তাঁদেরও জিজ্ঞাসাবাদ করেন আধিকারিকরা। তল্লাশি চলাকালীন সেখানে উপস্থিত অফিসের কর্মচারীদেরও জিজ্ঞাসাবাদ করা হয়। যদিও, সাংবাদিকদের সামনে এই বিষয়ে মুখ খোলেননি প্রসন্ন বা তাঁর স্ত্রী কেউই।

উল্লেখ্য , নিয়োগ দুর্নীতি কাণ্ডে গ্রেফতার হওয়া পার্থ চট্টোপাধ্যায় ছাড়াও ধৃত তৃণমূল বিধায়ক জীবন সাহারও ঘনিষ্ঠ এই প্রসন্ন। তিনি ও তাঁর ঘনিষ্ঠদের ঠিকানায় এর আগে সিবিআই তল্লাশি চালালেও এই প্রথম অভিযানে নেমেছে ইডি। গতকাল সাত সকালে ইডি আধিকারিকরা নিউটাউনে অবস্থিত তাঁর অফিসে প্রথমে পৌঁছে গেলেও ভিতরে ঢুকতে পারেননি। প্রায় দু’ঘণ্টা অপেক্ষা করার পর চাবি খুলে ভিতরে প্রবেশ করেন তাঁরা। শুধু তাই নয়, প্রসন্ন ঘনিষ্ঠ এক পরিবহণ ব্যবসায়ী রোহিত ঝাঁ এর বাড়িতেও উপস্থিত হন গোয়েন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *