ফলপ্রকাশ হবে ফেব্রুয়ারিতেই , রাজ্যে হতে চলেছে কয়েক হাজার নিয়োগ, বড় ঘোষণা কমিশনের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহে সেট পরীক্ষার ফলাফল ঘোষণা। জানিয়ে দিল কলেজ সার্ভিস কমিশন। শিক্ষক নিয়োগ দুর্নীতির অভিযোগের পর এবার OMR ইভালুয়েশন নিয়ে বাড়তি সতর্ক করেছে কলেজ সার্ভিস কমিশন। এবারে সেট পরীক্ষার ‘ মডেল আনসার কি’ আপলোড করা হবে ওয়েবসাইটে। ১০ দিন ধরে ফিডব্যাক নেবে কলেজ সার্ভিস কমিশন। তারপর চূড়ান্ত মূল্যায়ন। ইউজিসি-র গাইডলাইন মেনেই অধ্যাপক নিয়োগের পরীক্ষার মূল্যায়ন হবে বলে জানা গিয়েছে।

কলেজ গুলিতে অধ্যাপক নিয়োগের জন্য প্রত্যেক বছর সেট পরীক্ষা নেয় কলেজ সার্ভিস কমিশন। প্রতি বছর কয়েক হাজার চাকরিপ্রার্থী এই পরীক্ষার জন্য মুখাপেক্ষী হয়ে থাকেন। চলতি বছরে গত ১৭ ডিসেম্বর সেট পরীক্ষা নেয় কলেজ সার্ভিস কমিশন। অধ্যাপক নিয়োগের ক্ষেত্রে এবার ৭৯ হাজার রেজিস্ট্রেশন হয়। ১৫ শতাংশ পরীক্ষা দেননি।

উল্লেখ্য ,গত রবিবার পরীক্ষার পর ইতিমধ্যেই ওএমআর শিট আসতে শুরু করেছে কলেজ সার্ভিস কমিশনের অফিসে। তবে দুর্নীতি রুখতে বিশেষ পদক্ষেপ করেছে কলেজ সার্ভিস কমিশন। শটিং-স্ক্যানিং পদ্ধতিতে দ্রুতই ‘মডেল আনসার কি’ ওয়েব সাইটে আপলোড হবে। এরপর দশ দিন সময় থাকবে ফিড ব্যাক দেওয়ার জন্য। অর্থাৎ এর মধ্যে কেউ জানাতেই পারেন, এই উত্তর ভুল রয়েছে। এরপর ‘বোর্ড অফ এক্সপার্ট’ সেটা পর্যালোচনা করে চূড়ান্ত ‘মডেল অ্যানাসর কি’ ওয়েবসাইটে প্রকাশ করবে। তারপর ওএমআর-গুলো কম্পিউটারাইজড পদ্ধতিতে স্ক্যান করা হবে। ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহের মধ্যে চূড়ান্ত ফল ঘোষণা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *