অবশেষে কড়া আইন আসছে চলেছে লাভ জিহাদের বিরুদ্ধে , হরিয়ানা সরকারও হাঁটলো মধ্যপ্রদেশের পথেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : হরিয়ানা সরকারও এবার লাভ জিহাদ রুখতে কড়া আইন নিয়ে আসার পরিকল্পনা নিয়েছে মধ্যপ্রদেশের পরে। এই আইন পাশ হবে খুব তাড়াতাড়ি সে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজ এমনটাই জানিয়েছেন। এই বিষয়ে এমনকি একটি কমিটিও তৈরি করা হয়েছে। এছাড়া এই বিষয়ে ইতিমধ্যেই তিনি কথা বলেছেন মন্ত্রিসভার একাধিক সদস্যের সঙ্গে, এবং শিগগির মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টরের সঙ্গে কথা বলবেন বলেও তিনি জানিয়েছেন।

অনিল ভিজের এই মন্তব্যের কয়েক ঘণ্টা আগেই মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী এও জানিয়েছেন, এই ধরনের ঘটনায় অভিযুক্তরা যাতে কঠিন শাস্তি পায় আইন নিয়ে আসা হচ্ছে তার জন্যই। একই কথা শোনা গিয়েছে এমনকি কর্নাটক, উত্তরপ্রদেশ ও অসম সরকারের মুখেও। সংবাদমাধ্যমের সামনে অনিল ভিজ আরও জানিয়েছেন, ‘এই আইন একবার পাশ হয়ে গেলে ভালবাসার নামে জোর করে কাউকে ধর্মান্তরিত করা, এমনকি কেউ কোনও ধরনের ষড়যন্ত্রের কাজে যুক্ত থাকার অভিযোগে দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধেও কড়া ব্যবস্থা নেওয়া হবে।’

তিনি আরও জানিয়েছেন, ইতিমধ্যেই তিনি কথা বলেছেন হিমাচল প্রদেশ সরকারের সঙ্গেও। তারা গত বছর এই আইন পাশ করেছিল। এই আইন কেন দরকার অনিল ভিজ সেই ব্যাখ্যাও দিয়েছেন।এই ব্যাপারে তিনি ২৬ অক্টোবর হরিয়ানার ফরিদাবাদে ২১ বছরের এক তরুণীকে গুলি করে খুন করার প্রসঙ্গ সামনে এনেছেন। ওই তরুণীকে জোর করে গাড়িতে তোলার চেষ্টা করা হয় গুলি করার আগে। তাতে রাজি না হওয়ায় অভিযুক্ত এই কাণ্ড ঘটায়। লাভ জিহাদ অবশ্য কোনও অনুমোদিত শব্দ নয় কেন্দ্রের বা সুপ্রিম কোর্টের। জোর করে ধর্মান্তরিত করাকেই ডাকা হয় এই নামে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *