ভেজাল ভোজ্য তেল তৈরি চক্রের খোঁজ মিললো বিশেষ পুলিশি অভিযানে , গ্রেফতার হলো ৫ জন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দক্ষিণ দিনাজপুরে ফের হদিশ মিললো ভেজাল ভোজ্য তেল তৈরির অসাধু চক্রের।বিশেষ করে কুশমন্ডি ও বুনিয়াদপুর, গঙ্গারামপুর সহ জেলার বিভিন্ন বাজারে ভেজাল তেলের কারবার চালানোর অভিযোগ উঠছিলো এমনকি দীর্ঘদিন ধরেই। ঘটনায় তদন্তে নেমে পুলিশ টিন ভর্তি প্রচুর ভেজাল ভোজ্য তেলও উদ্ধার করেছে কুশমন্ডি এলাকার একটি ডেরা থেকে।গ্রেফতারও করা হয়েছে এমনকি বেআইনি এই কারবারের সাথে প্রত্যক্ষ ভাবে জড়িত পাঁচজনকেও।প্রসঙ্গত , পাশের জেলা উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ এলাকা এক সময় ভেজাল তেল কারবারীদের স্বর্গরাজ্যে পরিণত হয়েছিল। বছর কয়েক আগে প্রশাসন এমনকি কালিয়াগঞ্জের বেশ কয়েকটি মিল ও গোডাউন থেকে প্রচুর ভেজাল ভোজ্য তেলও উদ্ধার করেছিল ভেজাল কারবারের বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়ে।

সেই অভিযানের পর থেকেই মূলত কুশমন্ডি এলাকাকে নিরাপদ স্থান হিসেবে বেছে নিয়েছিল ভেজাল কারবারিরা। ভেজাল চক্রের সঙ্গে জড়িত কারবারিরা বাইরে থেকে দক্ষিণ দিনাজপুরে নিয়ে আসেন ট্যাংকার ও পিকআপভ্যান ভর্তি নিম্ন মানের পামওয়েল। এমনকি তা পৌঁছানো হয় কুশমন্ডি এলাকার একাধিক গোপন ডেরাতেও। সেখানে পামওয়েলের সঙ্গে গন্ধক ও অন্যান্য কেমিক্যাল মিশিয়ে নামীদামী বিভিন্ন কোম্পানির স্টিকার সাঁটানো টিন অথবা প্লাস্টিকের বোতলে বন্দি করে জেলার বিভিন্ন বাজারেও তা ছড়িয়ে দেওয়া হয়।

দক্ষিণ দিনাজপুরের পুলিশ সুপার দেবর্ষী দত্ত ভেজাল ভোজ্য তেল তৈরির এই চক্র সম্পর্কে জানতে পারেন সূত্র মারফৎ। এর পরেই পুলিশ তদন্তে নামে। স্থানীয় কৃষ্ণপুর এলাকার একটি বাড়িতে হানা দিয়ে কয়েকশো লিটার ভেজাল ভোজ্য তেল ও তা তৈরির কেমিক্যাল সহ কাঁচামাল উদ্ধার করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *