মাছে-ভাতে বাঙালি, শহরবাসীর দুয়ারে-দুয়ারে এবার পৌঁছে যাবে ‘বেনফিস’

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :কথায় বলে মাছে-ভাতে বাঙালি। বাঙালিদের মুখে যেন কিছুই রোচে না মাছ ছাড়া। এবার অবশেষে মত্‍স্যপ্রেমীদের জন্য সুখবর আসছে চলেছে মত্‍স্যপ্রেমীদের জন্য ! বেনফিস কলকাতায় বাড়ি বাড়ি ‘রেডি টু কুক-ইট’ এবং কাঁচা মাছ পৌঁছে দেবে করোনা পরিস্থিতিতে।মত্‍স্য দফতরের অধীনে থাকা এই সংস্থাটি নতুন বছরের গোড়াতেই চালু করতে চলেছে অ্যাপ নির্ভর এই পরিষেবা।

মত্‍স্যমন্ত্রী চন্দ্রনাথ সিনহা একথা জানান মঙ্গলবার এক সাংবাদিক সম্মেলনে। এই অ্যাপ ডাউনলোড করা যাবে গুগল প্লে স্টোরে গিয়ে ‘BENFISH REVELRY’ টাইপ করলেই। চন্দ্রনাথ সিনহা এও বলেন, “ধাপে ধাপে এই পরিষেবা ছড়িয়ে দেওয়া হবে এমনকি জেলা পর্যায়ে। এর পাশাপাশি বেনফিস একাধিক স্থায়ী কাউন্টার খুলতে চলেছে এমনকি শহরের বুকেও। ক্রেতারা অ্যাপে ভার্চুয়াল মাছের আইটেম দেখে সন্তুষ্ট না হলে, পছন্দ মতো বরাত দিতে পারবেন এই কাউন্টারে গিয়েও।”

মত্‍স্যমন্ত্রীর কথায়, সাধারণ মানুষ ভিড় এড়াতে বাজারে কম যাচ্ছেন করোনা পরিস্থিতে। আমরা সেই জায়গায় সরকারি ব্যবস্থাপনায় মানুষের দরজায় পৌঁছে দিতে চলেছি কাঁচা কিংবা রান্না করা হরেক পরিচিত-অপরিচিত মাছকে । এদিকে ওয়াকিবহাল মহলের আরও দাবি, সফল হবে বেনফিসের এই নতুন উদ্যোগ। কলকাতার বুকে ইতিমধ্যেই ২৫টি কাউন্টার খুলছে বেনফিস।তার সূচনা হবে নতুন বছরেই। এই কাউন্টার চালু হতে চলেছে গড়িয়া, উল্টোডাঙা, গড়িয়াহাট সহ একাধিক এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *