অবশেষে কনটেইনমেন্ট জোন কমল কলকাতায় , উদ্বেগ ক্রমশ বাড়াচ্ছে শহরের আবাসনগুলি

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মঙ্গলবার শহর কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা কমেছে সোমবারের তুলনায়।এমনকি এর পাশাপাশি কনটেইনমেন্ট জোনের সংখ্যাও কমল শহরে। কলকাতায় কনটেইনমেন্ট জোনের সংখ্যা ৩৩ থেকে কমে হল ২৯। এই হিসেব বুধবারের। তবে শহরের আবাসনগুলি উদ্বেগ ক্রমশ বাড়াচ্ছে।এনিয়ে আজ পুরসভা বসছে চলেছে জরুরি এক বৈঠকে।

শুধুমাত্র কলকাতা শহরের ১০ নম্বর বরোতেই কনটেইনমেন্ট জোনের সংখ্যা ১২। এর মধ্যে রয়েছে ৮১, ৯২, ৯৩, ৯৬ ও ৯৮ নম্বর ওয়ার্ড। এছাড়া ১৬ নম্বর বরোতে ৫টি ও ৩ নম্বর বরোতে রয়েছে ৪টি কনটেইনমেন্ট জোন।ওয়ার্ড ভিত্তিক হিসেব করলে যোধপুর পার্কের ৯৩ নম্বর ওয়ার্ডে সবচেয়ে বেশি কনটেইনমেন্ট জোন রয়েছে। সেখানে রয়েছে ৬টি কনটেইনমেন্ট জোন। এর পরেই রয়েছে ১৪৪ নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডে রয়েছে ৫টি কনটেইনমেন্ট জোন। এদিকে থানা হিসেবে ধরলে সর্বোচ্চ ৭টি কনটেইনমেন্ট জোন লেক থানায় ও ৫টি কনটেইনমেন্ট জোন রয়েছে হরিদেবপুর থানায় । তবে পুরসভা সূত্রে খবর শহরে কনটেইনমেন্ট জোনের সংখ্যা কমলেও উদ্বেগ ক্রমশ বাড়াচ্ছে শহরের আবাসনগুলি। এনিয়ে পুরসভা আজ বৃহস্পতিবার বসছে জরুরি এক বৈঠকে।

উল্লেখ্য ,টিকা দেওয়ার কাজ জোরকদমে চলছে শহরে করোনা সংক্রমণ উদ্বেগ বাড়ালেও। ডেপুটি মেয়র অতীন ঘোষ জানান, এখনও পর্যন্ত বুস্টার ডোজ দেওয়া হয়েছে ৪৮ হাজার ৬৪০ জনকে। অন্যদিকে ৮৮ হাজার ২৪৫ জনকে টিকা দেওয়া হয়েছে যারা মূলত ১৫-১৮ বছর বয়সী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *