অবশেষে নিয়োগ দুর্নীতির মামলা সরছে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে , এমনি নির্দেশ সুপ্রিম কোর্টের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে সরছে নিয়োগ দুর্নীতির মামলা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চ থেকে। শুক্রবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এমনটাই নির্দেশ দিলেন । আপাতত এই মামলার শোনার নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে।

এই মুহুর্তে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে চলছিল স্কুলে নিয়োগ দুর্নীতি সংক্রান্ত একাধিক মামলার শুনানি। এর মধ্যে গত বছরেই তিনি একটি সংবাদমাধ্যমকে এবিষয়ে সাক্ষাৎকার দেন। যা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠছে শুরু করে। মূলত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চে একটি মামলার শুনানি চলছিল অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সিবিআই তলব নিয়ে। তখনই আইনজীবী অভিষেক মনু সিংভি তুলে ধরেন সাক্ষাৎকারের বিষয়টি ।

এরপরেই প্রধান বিচারপতির পর্যবেক্ষণ ছিল, কোনও বিচারপতি তাঁর এজলাসে চলা মামলা নিয়ে কোনও সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দেন, তাহলে অবিলম্বে উচিত সেই বিচারপতির বেঞ্চ থেকে মামলা সরিয়ে নেওয়া । এমনকি সাক্ষাৎকার সম্পর্কেও সুপ্রিম কোর্ট কলকাতা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে হলফনামাও চেয়েছিলেন। শুক্রবার এবিষয়েই বড় সিদ্ধান্ত নিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি।

ইতিমধ্যেই একাধিক কর্ম প্রার্থীদের চাকরি গেছে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে। চাকরি হারা প্রার্থীরা এই মুহুর্তে দ্বারস্থ হয়েছেন সুপ্রিম কোর্টের। সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু ও সুধাংশু ধুলিয়ার বেঞ্চে চলছে সেই সমস্ত মামলার শুনানি। অন্যদিকে, চাকরি হারাদের মামলার দ্রুত নিষ্পত্তি করে রায় দিক সুপ্রিম কোর্ট। এমনটা চাইছেন অবস্থানরত চাকরি প্রার্থীরা। এরই মধ্যে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে উল্লেখযোগ্য পদক্ষেপ নিল দেশের শীর্ষ আদালত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *