অভিযোগ উঠল বিভ্রান্তিকর তথ্য পরিবেশনের, নবান্ন নোটিস পাঠাল টিভি চ্যানেলগুলোকে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দেশ জুড়ে বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটছে নিলম্বিত বিজেপি নেত্রী নূপুর শর্মার মন্তব্যের পর থেকেই । এমনকি বাদ নেই এ রাজ্যও। এই প্রেক্ষিতে রাজ্য সরকার একটি নির্দেশিকা পাঠাল টিভি চ্যানেলগুলিকে। অভিযোগ,‘বিভ্রান্তিকর, সাম্প্রদায়িক এবং স্পর্শকাতর’ খবর পরিবেশন করছে বেশ কিছু টিভি চ্যানেল । নবান্ন মূলত মনে করছে যা আইনভঙ্গের পাশাপাশি রাজ্যের শান্তি বিঘ্নিত করছে বলেও ।

সোমবার নবান্নের তরফে জারি করা ওই নোটিসে এ-ও বলা হয়েছে, বেশ কিছু টিভি চ্যানেলে আয়োজন করা হচ্ছে যে বিতর্কসভার, সেখানে ব্যবহার করা হচ্ছে মূলত ‘শিষ্টাচারবহির্ভূত, উত্তেজক এবং সামাজিক ভাবে গ্রহণযোগ্য নয়’ এমন সব ভাষার। এবং সেগুলো উপস্থাপনও করা হচ্ছে সংশ্লিষ্ট চ্যানেল-এর দর্শকদের সামনেও । পুরো ঘটনায় রাজ্য সরকার বিশেষ চিন্তিত বলেও ওই নির্দেশিকায় বলা হয়েছে । টিভি চ্যানেলগুলি যাতে সংশ্লিষ্ট আইন মেনে চলে এবং নিজেদের কর্তব্য মনে রেখে খবর বা তথ্য পরিবেশন করে, নবান্ন নির্দেশ দিয়েছে সে ব্যাপারেই।

এই নোটিসে কোনও বিশেষ বিষয়ের কথা উল্লেখ করা না হলেও, ওয়াকিবহাল মহল মনে করছে রাজ্য তথা দেশে সাম্প্রতিক অশান্তির ঘটনার প্রেক্ষিতেই এমন নির্দেশিকা দেওয়া হয়েছে বলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *