কড়া পদক্ষেপ নেওয়া ভুয়ো ভিডিও-ছবি দিয়ে উস্কানি ছড়ালেই, অবশেষে সতর্ক করল এ রাজ্যের পুলিশ

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পয়গম্বরকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে রাজ্যজুড়ে বিশেষ করে হাওড়া এবং মুর্শিদিবাদে যে বিক্ষোভ-অশান্তি হয়েছে তাতে কার্যত কড়া পদক্ষেপ নিলো পশ্চিমবঙ্গ পুলিশ। এখনও পর্যন্ত পুলিশ গ্রেফতার করেছে ১০০ জনের বেশি অশান্তি সৃষ্টিকারীকে । এদের গ্রেফতার করা হয়েছে মূলত সরকারি সম্পত্তি নষ্ট, রাস্তা অবরোধ, আইনশৃঙ্খলা ভঙ্গ এবং সাম্প্রদায়িক উস্কানি ছড়ানোর অভিযোগে। পশ্চিমবঙ্গ পুলিশের তরফে এও জানানো হয়েছে, যে বা যারা এই ধরনের অপরাধে যুক্ত থাকবে ছাড়া হবে না তাদের কাউকেই।

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় এও ঘোষণা করেন আর বরদাস্ত করা হবে না এই অশান্তি। এবার প্রশাসন কড়া পদক্ষেপ করবে। আন্দোলনের নামে এই তাণ্ডব চলতে পারে না দুদিন ধরে হাওড়ায় জনজীবন বিপর্যস্ত করে। পাপ করবে বিজেপি আর ভুগবে জনগণ! এমনও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী । এর পরই পুলিশ বিভিন্ন জায়গায় বিক্ষোভ দমন করে কার্যত কড়া হাতে। বহু অভিযুক্তকে হেফাজতে নেওয়া হয়। রুট মার্চও চলে অশান্ত এলাকায় ।

এদিকে, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পশ্চিমবঙ্গ পুলিশ এও বার্তা দিয়েছে, বিরত থাকতে হবে কোনও রকমের উস্কানিমূলক, ভুয়ো খবর ছড়ানো থেকে। সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে পারে এমন কোনও ভিডিও, ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা থেকেও বিরত থাকতে হবে। এই ধরনের কাজ করলে আইনমাফিক কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে পুলিশ হুঁশিয়ারি দিয়েছে।

প্রসঙ্গত, পয়গম্বর নিয়ে মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ-অশান্তি ছড়ায় রাজ্যের আরও এক জেলায়। রাজ্য প্রশাসনও মরিয়া অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবেই এবার হাওড়ার পর মুর্শিদাবাদের কয়েকটি জায়গাতাতেও ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিলো রাজ্য সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *