আক্রান্তের সংখ্যা ২ হাজার পার জুলাই শেষের আগেই, ডেঙ্গি আতঙ্ক আবার ফিরছে বর্ষার হাত ধরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফি বছর বর্ষা এলেই চোখ রাঙায় ডেঙ্গি । গত বছর একের এক প্রাণ কেড়েছে মশাবাহিত এই রোগ। এবারও হাওয়া মোটেই ভাল নয়। স্বাস্থ্যভবন সূত্রে খবর, এবার শহর থেকেও বেশি উদ্বেগ বাড়াচ্ছে গ্রামবাংলার ডেঙ্গির চিত্র। স্বাস্থ্যভবন সূত্রে খবর, গত জুলাইয়ে রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৬২৬। এবার জুলাই শেষের আগেই তা ২ হাজার অতিক্রম করে গিয়েছে। স্বাস্থ্যভবন সূত্রে জানা গিয়েছে, ২ হাজার ৬০০ পার করে গিয়েছে ইতিমধ্যেই। শুধু তাই নয়, গড়ে মোট আক্রান্তের ৬৫ শতাংশই গ্রামবাংলার।

উল্লেখ্য, শহর কলকাতায় ডেঙ্গিতে আক্রান্ত হয়ে গত শনিবারই মারা গিয়েছে পিকনিক গার্ডেন এলাকার ১০ বছরের পল্লবী দে। অন্যদিকে পূর্ব বর্ধমানের দুর্গাপুরেও হু হু করে বেড়ে চলেছে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা। গত বছর অবধিও শহর, শহরতলিতে ডেঙ্গির প্রাদুর্ভাব দেখা গিয়েছে। তবে এ বছরের পরিস্থিতি রাজ্য স্বাস্থ্য দফতরকে ভীষণভাবে ভাবাচ্ছে। কারণ, এবার এডিস ইজিপ্টাই মশার হানা শহরের থেকে গ্রামে অনেক বেশি। মোট আক্রান্তের ৬৫ শতাংশই গ্রামবাংলার।

সূত্রের খবর, তালিকায় শীর্ষে রয়েছে নদিয়ার রানাঘাট-১, রানাঘাট-২, হরিণঘাটা, কৃষ্ণনগর-১। সেখান থেকে উত্তর ২৪ পরগনার আমডাঙা, বসিরহাট, হাওড়া পুরএলাকা। হুগলির মূলত রিষড়া, চন্দননগর, শ্রীরামপুর। আর কলকাতাও বিশেষ নজরে। কারণ, ইতিমধ্যেই ১০ বছরের এক নাবালিকার মৃত্যুও হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *