আজ রাজ্যের একাধিক জেলা ধুয়ে যাবে প্রবল ঝড়-জলে , জানুন বৃষ্টির লেটেস্ট আপডেট সম্পর্কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পুরোদমে বর্ষার বৃষ্টি চলছে রাজ্যের উত্তরবঙ্গের জেলাগুলিতে। যদিও দক্ষিণবঙ্গের সব জেলায় মৌসুমী বায়ু এখনও ঢোকেনি। শুক্রবারে মধ্যেই গোটা দক্ষিণবঙ্গ ছেয়ে যাবে বর্ষা। তারই জেরে এবার দক্ষিণবঙ্গেও ভারী বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের। আজ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টি হতে পারে। এরই পাশাপাশি আজ উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় অতি ভারী বৃষ্টিরও সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, শুক্রবারের মধ্যে দক্ষিণবঙ্গের সব জেলাতেই বর্ষা ঢুকে যাবে। তারই জেরে আজ খেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলাতেই বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও বাঁকুড়া জেলায় বৃষ্টির সম্ভাবনা সবচেয়ে বেশি।

তবে অন্য জেলাগুলিতে বৃষ্টি চলবে। মোটের উপর আর দিন দুয়েকেই দক্ষিণবঙ্গের সব জেলাতেই পুরোদমে বর্ষা ঢুকে পড়লে দফায়-দফায় বৃষ্টি চলবে মনে করা হচ্ছে। কলকাতায় আজ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে, বর্ষা এসে পড়ায় এবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা কমবে।

অন্যদিকে, বর্ষা পুরোদমে খেল দেখাচ্ছে উত্তরবঙ্গের জেলাগুলিতে । আগামী ২৪ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে উত্তরবঙ্গের উপরের পাঁচটি জেলায়। উত্তরবঙ্গের দুই পার্বত্য এলাকার জেলা দার্জিলিং, কালিম্পঙেও হতে পারে ভারী বৃষ্টি । বৃষ্টির জেরে ব্যাপক ধস নামার আশঙ্কা রয়েছে পার্বত্য এলাকাগুলির কোথাও কোথাও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *