৫ বছর পূর্তি হল নোটবন্দির , একমাত্র মমতা বন্দ্যোপাধ্যায় বুঝেছিলেন কী হতে চলেছে ‘ দাবি ডেরেকের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :বেশ কিছু বছর ধরে চলেছিল মোদী সরকারের নোটবন্দির জের । এমনকি প্রবল সমস্যার সন্মুখীন হয়েছিল আর্থিক ক্ষেত্রও। তবে এমনটা যে হবে তা মমতা বন্দ্যোপাধ্যায় একমাত্র বুঝতে পেরেছিলেন, সোমবার তৃণমূলের রাজ্যসভার সাংসদ ডেরেক ও ব্রায়েন এমনটাই দাবি করলেন নোটবন্দির ৫ বছর পূর্তিতে।

সোমবার ডেরেক মুখ্যমন্ত্রীর একাধিক পুরনো টুইটের স্ক্রিনশটও দিয়েছেন। তিনি আরও বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় কঠোরতম বলেই জানিয়েছিলেন মোদী সরকারের বিমুদ্রাকরণের সিদ্ধান্তকে। কী হতে চলেছে আগামী দিনে সেদিকেও ইঙ্গিত করেছিলেন তিনি।” প্রসঙ্গত, টুইটে দেখা যায় যে, প্রধানমন্ত্রীর উদ্দেশে বাংলার মুখ্যমন্ত্রী লিখেছিলেন, মোদী বিদেশ থেকে কালো টাকা দেশে আনার যে প্রতিশ্রুতি দিয়েছিলেন তা তিনি করতে পারেননি। মমতা বন্দ্যোপাধ্যায় এও লিখেছিলেন যে, মোদী এই কাজ করেছিলেন নিজের ব্যর্থতা ঢাকতেই।

এদিকে তৃণমূল সুপ্রিমো ‘আর্থিক বিশৃঙ্খলা এবং বিপর্যয়’ আখ্যা দিয়েছিলেন নোটবন্দির এই সিদ্ধান্তকে। প্রধানমন্ত্রীর কাছে তিনি এও জানতে চেয়েছিলেন, যারা দিনমজুর তাঁরা সপ্তাহের কষ্টার্জিত বেতনে একটি ৫০০ টাকার নোট পেয়ে কীভাবে পরের দিন থেকে কিনবেন চাল এবং আটার মতো প্রয়োজনীয় খুচরো জিনিস?

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ২০১৬ সালে মোদী সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করে ন্যাশনাল কনফারেন্স যোগ দিয়েছিলেন ওমর আবদুল্লাহ এবং শিবসেনাও । বিরোধী দলের সংসদরা একজোট হয়ে ১৬ নভেম্বর ২০১৬-তে রাষ্ট্রপতি ভবনে গিয়ে প্রতিবাদও জানিয়েছিলেন মোদী সরকারের পদক্ষেপের বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *